21.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

এক ক্লিকেই খোয়ালেন লাখ টাকা

এক ক্লিকেই খোয়ালেন লাখ টাকা
প্রতীকী ছবি

অনলাইনে হোটেল বুক করতে গিয়ে সাইবার প্রতারণার শিকার হলেন ভারতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট । তার কাছ থেকে ৯২ হাজার রুপি হাতিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। বাংলাদেশি টাকায় যা ১ লাখ ১৬ হাজার টাকা। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে রাজস্থান থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, গত বছর অক্টোবর মাসে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোমশুভ্র ঘোষাল বিধাননগর সাইবার ক্রাইম থানায় একটি অভিযোগ দায়ের করেন। যেখানে তিনি বলেন, হোটেল বুক করার চেষ্টার সময় তার কাছ থেকে ৯২ হাজার রুপি হাতিয়ে নেওয়া হয়েছে।

- Advertisement -

২০২২ সালে পরিবার নিয়ে পুরীতে ঘুরতে যাওয়ার জন্য তিনি একটি পাঁচ তারা হোটেল বুক করার চেষ্টা করছিলেন। অনলাইনে তিনি হোটেল বুক করার সময় সেই নির্দিষ্ট হোটেলের কর্মী পরিচয় দিয়ে তাকে একজন ফোন করেন। বুকিং প্রক্রিয়ার জন্য টাকা জমা করতে বলা হয় সোমশুভ্রকে। টাকা জমা করার জন্য তাকে একটি অ্যাকাউন্ট ডিটেইলস দেওয়া হয়।

এরপর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেই অ্যাকাউন্টে ৯২ হাজার টাকা জমা করেন। টাকা জমার পর সংশ্লিষ্ট হোটেলের সঙ্গে যোগাযোগ করে রুমের বিষয়ে খোঁজ নেন সোমশুভ্র। কিন্তু সেই হোটেলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, তার নামে কোনও রুম বুক করা হয়নি। এরপর সোমশুভ্র বুঝতে পারেন হোটেল বুক করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন তিনি।

অভিযোগ পাওয়ার পর বিষয়টির তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্তে নেমে পুলিশ জানতে পারে সংশ্লিষ্ট হোটেলের নামে ভুয়া ওয়েবসাইট বানিয়েছিলেন প্রতারকরা। আর সেই ভুয়া ওয়েবসাইটের আড়াল থেকে প্রতারণার চক্র চালাচ্ছিল তারা। প্রতারকদের দেওয়া অ্যাকাউন্ট ডিটেইলসের সূত্র ধরে রাজস্থানের ভরতপুর এলাকায় হানা দেয় পুলিশ। সেখানে হানা দিয়ে প্রেম চাঁদ নামের এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ।

গতকাল শুক্রবার তাকে ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হয়। আজ শনিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। এই চক্রের সঙ্গে আর কে বা কারা জড়িত রয়েছে তার খোঁজ শুরু করেছেন তদন্তকারীরা।

- Advertisement -

Related Articles

Latest Articles