9.2 C
Toronto
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

ক্রিপ্টো কিংয়ের সহযোগীরও নিজস্ব পঞ্জি স্কিম

ক্রিপ্টো কিংয়ের সহযোগীরও নিজস্ব পঞ্জি স্কিম
প্লেটেরস্কি বিনিয়োগকারীদের কাছে কমপক্ষে ৩ কোটি ৫০ লাখ ডলারের ঋণী

অন্টারিওর স্বঘোষিত ক্রিপ্টো কিংয়ের এক সহযোগী নিজেও জালিয়াতি কর্মকা- পরিচালনা করতেন। ২৪ বছর বয়সী ক্রিপ্টো কিংয়ের সমান্তরালে মাল্টি-মিলিয়ন ডলারের পঞ্জি স্কিম পরিচালনা করতেন তিনি। আদালতে দাখিল করা নথিতে এমনটাই জানা গেছে।
এইডেন প্লেটেরস্কির অন্যতম সহযোগী হচ্ছেন ২৬ বছর বয়সী কলিন মার্ফি। প্লেটেরস্কির ক্রিপ্টোকারেন্সি ও ফরেন এক্সচেঞ্জ ্েট্রডিং কোম্পানির জন্য অর্থ তোলার দায়িত্ব পালন করতেন তিনি।

প্লেটেরস্কি বিনিয়োগকারীদের কাছে কমপক্ষে ৩ কোটি ৫০ লাখ ডলারের ঋণী। এখন এই বিতর্কের কেন্দ্রে আছেন মার্ফি এবং গত ডিসেম্বরে অন্টারিওর ওশাওয়ার একজন বাসিন্দা বিনিয়োগকৃত ২ লাখ ৭০ হাজার ডলার উদ্ধারে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
ওই বিনিয়োগকারীর আইনজীবী নরমান গ্রুট বলেন, প্লেটেরস্কির সমান্তরালে মার্ফিও তার নিজস্ব বিনিয়োগ কর্মসূচি পরিচালনা করতেন। তার মক্কেল ২০২১ সালের জুনে প্লেটেরস্কির জন্য মার্ফির কাছে অর্থ পাঠানো শুরু করেন। মার্ফির দাবি অনুযায়ী, এই বিনিয়োগ এক পর্যায়ে ৮ লাখ ৭৮ হাজার ৪৪৪ দশমিক ৬ ডলারে উন্নীত হয়।

- Advertisement -

বিনিয়োগ ফিরে পাওয়ার প্রমাণ হিসেবে মার্ফি প্রথমে বিনিয়োগকারীকে তার পোর্শে ও ল্যাম্বরগিনি গাড়ি দেখান। প্লেটেরস্কির ট্রেডের মাধ্যমে এটা করতেন তিনি। প্লেটেরস্কি উল্লেখযোগ্য লভ্যাংশ দেন এই কথা মুখেমুখে ছড়িয়ে পড়ে এবং প্লেটেরস্কির সুখ্যাতি তৈরি হয়।

এছাড়া মার্ফি ডলারভর্তি বাক্স তার প্রপিতামহের বাড়িতে রেখে দেন। তার দাবি অন্য বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ এটি।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles