-4.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় অন্তত ৯ জন নিহত

যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় অন্তত ৯ জন নিহত

যুক্তরাষ্ট্রে গত তিন দিনের মধ্যে আবারও পৃথক পৃথক বন্দুক হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছে। ক্যালিফোর্নিয়া এবং আইওয়া অঞ্চলে এ হামলার ঘটনা ঘটেছে। নিহতদের মধ্যে দুইজন শিক্ষার্থী ছিলেন।

- Advertisement -

সোমবার (২৩ জানুয়ারি) যুক্তরাষ্ট্রে পৃথক গোলাগুলির ঘটনায় এসব প্রাণহানি হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তথ্যটি নিশ্চিত করেছে।

এর আগে চীনা নববর্ষ উপলক্ষে লস অ্যাঞ্জেলেসে আয়োজিত একটি নৃত্য অনুষ্ঠানে বন্দুক হামলার ৪৮ ঘণ্টার কম সময়ের মধ্যে এই ঘটনা ঘটেছে। লস অ্যাঞ্জেলেসের এই ঘটনায় ১১ জন নিহত হয়েছিলে।

ক্যালিফোর্নিয়া অঞ্চলের সান ফ্রান্সিসকো শহরের দক্ষিণে অবস্থিত খামারে দুইটি গোলাগুলির যুদ্ধ হয়েছে। এতে ৭ জন নিহত ও ৩ জন গুরুতর আহত হয়েছেন।

উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে এলাকায় গোলাগুলির বিষয়ে সান মাতেও কাউন্টি শেরিফ টুইটারে দেয়া এক বার্তায় বলেছেন, ‘সন্দেহভাজন অপরাধীকে হেফাজতে রাখা হয়েছে। এখন ওই এলাকার বাসিন্দাদের জন্য কোনও হুমকি নেই।’

অন্যদিকে আইওয়াতে স্টার্টস রাইট হিয়ার নামক স্কুলে গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলিতে দুই শিক্ষার্থী নিহত হয়েছে। এই ঘটনায় আরও ৩ জন আহত হয়েছে, যাদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা বৃদ্ধি পেয়েছে এবং সাধারণ নাগরিকদের সহজে হাতে পাওয়ার বিষয়ে মার্কিন রাজনীতিতে বিতর্কের মধ্যেই একের পর এক এই ধরনের ঘটনা ঘটছে।

গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইট অনুসারে, ২০২২ সালে যুক্তরাষ্ট্রজুড়ে ৪৪ হাজারেরও বেশি মানুষ গুলির আঘাতে মারা গেছেন। যার মধ্যে অর্ধেকেরও বেশি ছিল আত্মহত্যা।

- Advertisement -

Related Articles

Latest Articles