3.6 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

বিপদে পড়া তরুণী ফিরল পরিবারের কাছে

বিপদে পড়া তরুণী ফিরল পরিবারের কাছে
প্রতিকী ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়। সেখান থেকে বিপদের মুখে পড়েন একটি মেয়ে (১৯)। আবার ফেসবুকে সক্রিয় একটি গ্রুপই মেয়েটিকে উদ্ধার করে পরিবারের কাছে পৌঁছে দিয়েছে।

মেয়েটির বাড়ি গাজীপুর জেলায়। রাজধানীর বসুন্ধরা সিটির একটি দোকানে বিক্রয়কর্মী হিসেবে কাজ করেন। তাঁর বাবা (৬৫) গাজীপুর চৌরাস্তায় ছোটখাটো ব্যবসা করেন।

- Advertisement -

মেয়েটির বাবা জানান, গত ১৬ জানুয়ারি থেকে মেয়ের খোঁজ পাওয়া যাচ্ছিল না। তাঁরা খবর নিয়ে জানতে পারেন, যে দোকানে মেয়েটি কাজ করতেন সেখানেও যাচ্ছিলেন না। পরে সম্ভাব্য নানা জায়গায় খুঁজে না পেয়ে ১৯ জানুয়ারি বৃহস্পতিবার থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন। সেখানেই ফেসবুকের মাধ্যমে মেয়েকে খুলনায় উদ্ধারের ছবি ও সংবাদ পান।

মেয়েটিকে উদ্ধারকারী অনলাইন অ্যাক্টিভিস্ট গ্রুপটি হচ্ছে উই আর বাংলাদেশ (ওয়াব)। এই গ্রুপের অ্যাডমিন পুলিশ কনস্টেবল মো. আলী আকবর। তিনি খুলনা জেলা পুলিশের এএসপি-এ সার্কেলে কনস্টেবল হিসেবে দায়িত্ব পালন করেন।

উদ্ধারকারী আকবর আলী জানান, গত বৃহস্পতিবার রূপসা এলাকায় তিনি মেয়েটিকে যখন দেখেন, তাঁকে পাগলির মতো দেখা যাচ্ছিল। কিছু জানতে চাইলেও সঠিকভাবে জবাব দিচ্ছিলেন না। শুধু মুখে ‘ইমু, ইমু’ বলছিলেন। তাঁর হাতে একটি কাগজ ছিল। তাতে ইমুর মুঠোফোন নম্বর ছিল। মেয়েটি মাঝেমধ্যে ডুকরে কাঁদছিলেন। ইমু বলে চিৎকার করছিলেন। পরে জানা যায়, মেয়েটি ইমু নামের এক ছেলের বন্ধুত্বের ওপর নির্ভর করেই খুলনা শহরে এসেছিলেন। কিন্তু ছেলেটির সন্ধান পাননি। তার পর থেকেই তিনি প্রায় অপ্রকৃতিস্থ হয়ে খুলনা মহানগরীর রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles