4.1 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

১৮ বছর পর মুখ খুললেন হলিউড তারকা, বললেন তিনি সমকামী

১৮ বছর পর মুখ খুললেন হলিউড তারকা, বললেন তিনি সমকামী
নোয়া শ্ন্যাপ সংগৃহীত ছবি

হলিউডে কিশোর তারকাদের মধ্যে চেনা মুখ। ছোট থেকে বড় হয়েছেন ক্যামেরার সামনেই। সেই ক্যামেরার সামনেই এ বার নিজেকে নির্ভয়ে মেলে ধরলেন ‘স্ট্রেঞ্জার থিংস’-খ্যাত কিশোর তারকা। তিনি সমকামী, সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে জানালেন নোয়া শ্ন্যাপ।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন নোয়া। সেই ভিডিওতে একটি জনপ্রিয় গানে লিপ সিঙ্ক করতে দেখা যায় নোয়াকে। ভিডিওর ক্যাপশনে নোয়া লেখেন, ‘১৮ বছর পরে সব ভয় কাটিয়ে যখন আমি আমার পরিবার ও বন্ধুবান্ধবকে জানালাম আমি সমকামী, ওরা সবাই বললেন যে, ওরা জানতেন।’

- Advertisement -

এই ভিডিওর মাধ্যমেই নিজের পরিবার ও বন্ধুবান্ধব-সহ গোটা দুনিয়ার কাছে নিজেকে মেলে ধরলেন নোয়া। শুধু তা-ই নয়, ‘স্ট্রেঞ্জার থিংস’ শো-তে যে চরিত্রে অভিনয় করেছেন নোয়া, সেই উইল বায়ার্সের সঙ্গে যে তার নিজের অনেক মিল আছে- সে কথাও ভিডিওর ক্যাপশনে লেখেন তিনি।

২০২২ সালের জুলাইয়ে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পায় ‘স্ট্রেঞ্জার থিংস’-এর চতুর্থ সিজ়ন। জনপ্রিয় হলিউড সিরিজ়ের এই সিজ়নে গল্পের অন্যতম প্রধান চরিত্র মাইক হুইলারের প্রতি নিজের ভালবাসার কথা স্বীকার করে উইল। দীর্ঘদিনের মানসিক দ্বন্দ্বের পর অবশেষে নিজেকে সমকামী হিসেবে মেনে নিতে পেরেছিল উইল। সিরিজ়ের চতুর্থ সিজ়ন মুক্তি পাওয়ার পরে একাধিক সাক্ষাতকারেও উইলের যৌনতা নিয়ে মুখ খুলেছিলেন নোয়া। সেখান থেকেই হয়তো সাহস সঞ্চয় হয়েছে নোয়ার।

কথায় বলে, কোনও এক জায়গায় গিয়ে বাস্তব জীবন আর সেলুলয়েডের দুনিয়া মিলেমিশে একাকার হয়ে যায়। সেই নিয়ম মেনেই নোয়া শ্ন্যাপের রিয়েল লাইফে কিছুটা রিল লাইফের ছোঁয়া। সেই প্রায় দু’ দশক পরে সব দ্বন্দ্ব কাটিয়ে অবশেষে নিজের যৌনতাকে বৈধতা দিলেন নোয়া শ্ন্যাপ।

- Advertisement -

Related Articles

Latest Articles