-4.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

বিদ্যুৎ সংযোগের বিনিময়ে ঘুষ, ডেসকোতে দুদকের অভিযান

বিদ্যুৎ সংযোগের বিনিময়ে ঘুষ, ডেসকোতে দুদকের অভিযান

বিদ্যুৎ সংযোগ দেওয়ার ফাইল আটকে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানিসহ কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন অনিয়মের অভিযোগে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) মিরপুর ইব্রাহিমপুর অফিসের অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

- Advertisement -

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুদক প্রধান কার্যালয় থেকে এনফোর্সমেন্টের একটি টিম এই অভিযান পরিচালনা করে। অভিযানের বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

দুদকের এনফোর্সমেন্ট টিমের দেওয়া তথ্য থেকে জানা যায়, অভিযানে দুদক কর্মকর্তারা বিভিন্ন শ্রেণীর সেবা গ্রহীতাদের সঙ্গে কথা বলেন। পরে মিরপুরের ইব্রাহিমপুর বিক্রয় ও বিতরণ বিভাগের কর্মকর্তা ও নির্বাহী প্রকৌশলীর সঙ্গে অভিযোগের বিষয়ে কথা বলেন।

ওই শাখার নির্বাহী প্রকৌশলী দুদক টিমকে জানান, আবাসিক ও বাণিজ্যিক নতুন সংযোগের ক্ষেত্রে অটোমেশন পদ্ধতি চালু আছে ডেসকোতে। গ্রাহক আবেদনের পরিপ্রেক্ষিতে ধরন ভেদে ৩ থেকে ১৮ কর্ম দিবস সময়ের মধ্যে পরিদর্শন রিপোর্ট অনুসারে সংযোগ দেওয়া হয়। কোনো কোনো ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্রের অভাবে প্রাথমিকভাবে আবেদন প্রত্যাখ্যাত হলেও পরবর্তীতে কাগজপত্র জমা দেওয়া সাপেক্ষে সংযোগ দেওয়া হয়।

ওই নির্বাহী প্রকৌশলী আরও জানান, ডেসকো একটি সেবামূলক প্রতিষ্ঠান। বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যেও তাদেরকে প্রতিনিয়ত গ্রাহক সেবা দিতে হয়। সেবা দেওয়ার ক্ষেত্রে অনেক সময় বিভিন্ন ধরনের ত্রুটি বিচ্যুতি হয়ে থাকতে পারে। তবে গ্রাহক পর্যায়ে কোনো সুনির্দিষ্ট অভিযোগ তাদের নজরে আসলে দ্রুততম সময়ের মধ্যে তারা তা সমাধান করার চেষ্টা করেন।

সূত্র : বাংলানিউজ

- Advertisement -

Related Articles

Latest Articles