-1.5 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

প্রেমিকার মন পেতে নিয়মিত করবেন যে রূপচর্চা

প্রেমিকার মন পেতে নিয়মিত করবেন যে রূপচর্চা
ছবি সংগৃহীত

রুপচর্চা এমন একতা বিষয় যা ছেলে মেয়ে উভয়ের জন্যই জরুরি। প্রতিনিয়ত ধুলা-বালিতে ত্বক নিষ্প্রাণ হয়ে যায়। তাই ত্বকের যত্নে শুধু মেয়েরাই না ছেলেদেরও নিয়মিত হওয়া উচিত। নিজেকে সুন্দর, সতেজ রাখতে সব সময়ই নিজের প্রতি যত্নশীল হতে হবে। কিন্তু অনেকেই জানেন না, প্রতিদিনের দূষণে ক্ষতিগ্রস্ত হওয়া ত্বককে কীভাবে সতেজ ও সুন্দর রাখতে হয়। চলুন তাহলে জেনে নিন নিয়মিত কিভাবে ত্বকের যত্ন নিতে হবে।

ঘুম থেকে উঠে ও ঘুমতে যাওয়ার আগে যা করবেন–

- Advertisement -

রূপচর্চার কয়েকটি ধাপ রয়েছে। যা মেনে চললে ত্বকের সব সমস্যা দূর হবে। বাইরে থেকে ঘরে ফিরে অবশ্যই ফেসওয়াশ ব্যবহার করুন। প্রয়োজনে ক্লিনজিং মিল্কও ব্যবহার করতে পারেন। ভাল করে মুখ পরিষ্কার করে নিন।
সুযোগ পেলে বেসন পানি গুলে মুখে মাখুন। কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে নিন। মুখ পরিষ্কার করতে বেসনের ফেসপ্যাক খুবই উপকারী।
ত্বক পরিষ্কার করার পর অবশ্যই মুখে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এতে ত্বক মসৃণ হবে। যেহেতু ছেলেরা দাড়ি কাটেন, সেহেতু তাদের ত্বক মসৃণ কম হয়। সেক্ষেত্রে অ্যালোভেরাযুক্ত ক্রিম বা ময়েশ্চাইরাইজার ব্যবহার করবেন।
রাতে শোয়ার সময় যেমন ময়েশ্চারাইজার বা নাইটক্রিম ব্যবহার করা খুবই দরকার। তেমনি, ঘুম থেকেও উঠে হালকা ময়েশ্চাইরাইজার ব্যবহার করুণ। যাদের ড্রাই স্কিন তারা অবশ্যই এটি করুন। এক্ষেত্রে অ্যালোভেরাযুক্ত ক্রিম বা ময়েশ্চারাইজার ব্যবহার করুণ।
গোলাপজল ত্বকে আর্দ্রতা ধরে রাখতে খুব সাহায্য করে। তাই ঘুম থেকে উঠে গোলাপজলে তুলো ভিজিয়ে তা দিয়ে মুখ মুছে ফেলুন। যাদের তৈলাক্ত ত্বক, তাদের জন্য এটি খুব কার্যকরী।
ক্রিমের সঙ্গে ভিটামিন ই মিশিয়ে নিন। রাতে শোয়ার আগে ভাল করে মাসাজ করুন। এতে বলিরেখা পড়বে না। যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই এটা করুন। সমস্যা দূর হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles