6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

বিএনপি থেকে সাত্তারের পদত্যাগে রাজনীতির মাঠে নতুন হাওয়া

বিএনপি থেকে সাত্তারের পদত্যাগে রাজনীতির মাঠে নতুন হাওয়া
আব্দুস সাত্তার ভূঁইয়া

সংসদ সদস্যপদ থেকে পদত্যাগের পর এবার বিএনপি ছাড়লেন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়া। দলের প্রতি ক্ষোভ থেকেই তিনি পদত্যাগ করেছেন বলে অনেকটাই নিশ্চিত হওয়া গেছে।

আব্দুস সাত্তার ভূঁইয়ার ছেলে মাইনুল ইসলাম তুষার এ প্রসঙ্গে বলেন, ‘গত বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে উপদেষ্টা পদ থেকে পদত্যাগের দরখাস্ত দেওয়া হয়। অনেক দিন ধরেই দল মনে করছে ওনাকে প্রয়োজন নেই।

- Advertisement -

একইভাবে এখন ওনার দলকে দেওয়ারও কিছু নেই। এ অবস্থায় ব্যক্তি ও পারিবারিক কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন। নির্বাচন করার বিষয়ে পারিবারিকভাবে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ’

এদিকে, আব্দুস সাত্তারের পদত্যাগে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনের ভোটের মাঠে নতুন হাওয়া বিরাজ করছে। পাঁচবারের সংসদ আব্দুস সাত্তার স্বতন্ত্র হিসেবে নির্বাচন করতে পারেন বলে আলোচনা আছে। যদিও ওনার পক্ষ থেকে এখনো বিষয়টি স্পষ্ট করা হয়নি। এর আগে দলীয় সিদ্ধান্ত অনুসারে ১১ ডিসেম্বর তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

জেলা বিএনপি নেতৃবৃন্দ অবশ্য বলছেন, তার পদত্যাগে দলের কোনো ক্ষতি হবে না। আব্দুস সাত্তার দীর্ঘদিন ধরেই দলের কর্মকাণ্ডে নেই। পদত্যাগের বিষয়েও তিনি কারো সঙ্গে পরামর্শ করেননি। সরকারের সহযোগিতা নিয়ে তিনি ভোটের মাঠে তিনি পার পেতে পারেন বলেও এক নেতা মন্তব্য করেন।

আওয়ামী লীগ নেতারা এখনো ওই নেতার পদত্যাগ নিয়ে স্পষ্ট কিছু বলতে পারছেন না। পদত্যাগের ঘটনাটি দুঃখজনক বলেও মনে করা হচ্ছে। তারা মনে করছেন, প্রায় ৫০ বছর ধরে দলীয় সংসদ সদস্য না থাকা এ আসনটিতে এবার নিজেদের প্রার্থীকে জয় করে আনার বেশ সুযোগ রয়েছে, যা তারা কাজে লাগাতে চান।

- Advertisement -

Related Articles

Latest Articles