-3.5 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

যে কারণে বিএনপিকে বিদায় জানালেন আবদুস সাত্তার

যে কারণে বিএনপিকে বিদায় জানালেন আবদুস সাত্তার

জাতীয় সংসদ থেকে পদত্যাগের তিন সপ্তাহ না যেতেই বিএনপি থেকে সরে দাঁড়ালেন উকিল আবদুস সাত্তার ভূঁইয়া। সাবেক এই প্রতিমন্ত্রী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

- Advertisement -

গত বৃহস্পতিবার বিকেলে ঢাকায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে লিখিত পদত্যাপত্র জমা দেন আবদুস সাত্তার ভূঁইয়া। আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেন তার ছেলে মাঈনুল হাসান তুষার।

মাঈনুল হাসান তুষার বলেন, ‘দল বর্তমানে উনাকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না। দলীয় গুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নিতে উনাকে ডাকছেন না। কিছু জিজ্ঞেস করছেন না। দলের কর্মকাণ্ডে মনে হচ্ছে, উনার আর প্রয়োজন নেই। তাই তিনি নিরিবিলি থাকাটাই শ্রেয় মনে করেছেন। তাই পরিবারসহ সকল আত্মীয়-স্বজনের সাথে পরামর্শ করেই দল থেকে পদত্যাগ করেছেন।’

আবদুস সাত্তার সবশেষ ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে বিএনপির টিকিটে এমপি নির্বাচিত হন। দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন। ফলে এই আসনটি শূন্য ঘোষণা করেন স্পিকার। ওই আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন। উপনির্বাচনকে সামনে রেখে দল থেকে তার পদত্যাগ নিয়ে চলছে নানা গুঞ্জন।

পারিবারিক সূত্রে জানা যায়, ১৯৭৯ সালে আব্দুস সাত্তার ভূঁইয়া স্বতন্ত্র প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির টিকিটে দুবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে জোটকে আসনটি ছেড়ে দিলে টেকনোক্রেট কোটায় তিনি তিন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles