-1.5 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

সাইবার আক্রমণের কবলে ওএসএসটিএফ এর অনেক পুরনো ও নতুন সদস্য

সাইবার আক্রমণের কবলে ওএসএসটিএফ এর অনেক পুরনো ও নতুন সদস্য
ছবিজসোয়া ওরোনিক্কি

অন্টারিও সেকেন্ডারি স্কুল টিচার্স ফেডারেশন (OSSTF) গ্লোবাল নিউজকে নিশ্চিত করছে যে সাইবার আক্রমণে তার বর্তমান এবং অতীত সদস্যদের অনেক তথ্য লঙ্ঘন করা হয়েছে।

সংস্থাটি ২৪ মে এবং ৩০ মে, ২০২২ এর মধ্যে একটি তৃতীয় পক্ষের সিস্টেম অ্যাক্সেস এবং এনক্রিপ্ট আবিষ্কার করেছে।
সংস্থাটি নিশ্চিত করেনি যে কতজন লোক প্রভাবিত হয়েছে তবে নিশ্চিত করেছে যে হ্যাকটিতে OSSTF দ্বারা নিযুক্ত বর্তমান এবং অতীতের লোকেরা জড়িত।

- Advertisement -

হ্যাক সম্পর্কে গ্লোবাল নিউজের প্রাপ্ত একটি চিঠিতে বলা হয়েছে যে একজন ব্যক্তি যিনি ১০ বছর আগে একজন ছাত্র হিসাবে নিযুক্ত ছিলেন তাদের সামাজিক বীমা নম্বর এবং ঠিকানা প্রকাশ করা হয়েছে।

OSSTF অতীতের কর্মীদের ব্যক্তিগত তথ্য কতক্ষণ ধরে রাখে জানতে চাইলে, সংস্থাটি বলেছিল যে এটি “বিভিন্ন আইনি এবং ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে এবং ধরে রাখে।”

সংস্থাটি একটি বিবৃতিতে বলেছে, “আমরা বর্তমানে কিছু ব্যক্তিগত তথ্যের জন্য আমাদের প্রয়োজনীয়তাগুলি পুনঃমূল্যায়ন করছি যাতে আমরা নিশ্চিত করতে পারি যে আমরা আমাদের বৈধ আইনি এবং ব্যবসায়িক উদ্দেশ্যগুলি পূরণ করার জন্য যতক্ষণ প্রয়োজন ততক্ষণ ব্যক্তিগত তথ্য বজায় রাখি।”

একবার হ্যাকের বিষয়ে জানার পরে, সংস্থাটি বলেছিল যে এটি অবিলম্বে পদক্ষেপ নিয়েছে এবং জড়িতদের তথ্যের সুযোগ এবং প্রকৃতি নির্ধারণের জন্য একটি সাইবারসিকিউরিটি ফার্ম নিয়োগ করেছে।
সংগঠনটি জানায়, সদস্যদের ওই সময়ের ঘটনা সম্পর্কে অবহিত করা হয়।

স্টাফরা বলছেন যে হ্যাকটির সম্পূর্ণ মাত্রা নির্ধারণ করতে একটি তদন্ত সম্পূর্ণ হওয়ার আগে বেশ কয়েক মাস লেগেছিল।
OSSTF বর্তমানে সমস্ত বর্তমান এবং অবসরপ্রাপ্ত সদস্যদের কাছে ঘটনার সাথে জড়িত ব্যক্তিগত তথ্যের বিশদ বিবরণের সাথে যোগাযোগ করছে।

“যদিও আমাদের কাছে ডেটার অপব্যবহারের এই সময়ে কোনও প্রমাণ নেই, প্রভাবিত ব্যক্তিগত তথ্যের ধরণের উপর নির্ভর করে OSSTF/FEESO প্রভাবিত ব্যক্তিদের ক্রেডিট পর্যবেক্ষণ এবং পরিচিতি চুরি সুরক্ষা পরিষেবা প্রদান করতে পারে Equifax-এর সাথে আমাদের খরচে এক বছরের জন্য”, সংস্থাটি একটি বিবৃতিতে বলেছে।

“এই ঘটনাটি আমাদের মূল্যবান যেকোনো সদস্যদের হতে পারে তাই এমন কোনো উদ্বেগ বা অসুবিধার জন্য আমরা দুঃখিত। OSSTF/FEESO আমাদের সদস্যদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষাকে গুরুত্ব সহকারে নেয় এবং একই ধরনের ঘটনা যাতে না ঘটে তার জন্য আমরা সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

 

- Advertisement -

Related Articles

Latest Articles