2.1 C
Toronto
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

রংপুর সিটি নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন হোসনে আরা

রংপুর সিটি নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন হোসনে আরা

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। বুধবার (২৩ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -

আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের (রসিক) ভোটের জন্য তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ওই দিন সকাল ৮টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হবে। ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে, যা ঢাকা থেকে নিয়ন্ত্রণ করা হবে।

এ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর।

২০৫ দশমিক ৭০ বর্গকিলোমিটার আয়তনের রংপুর সিটি করপোরেশনের লোকসংখ্যা প্রায় ৮ লাখ। এ সিটিতে ভোটারের সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার। ২০১২ সালের ২৮ জুন এ সিটি গঠিত হয়।

সর্বশেষ রংপুর নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ২১ ডিসেম্বর। নির্বাচিত করপোরেশনের প্রথম সভা হয়েছিল ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। যেহেতু কোনো সিটির মেয়াদ ধরা হয় প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর, তাই এ সিটিতে নির্বাচিত ব্যক্তিদের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি। ২০১৭ সালের এই সিটির পুরো নির্বাচনে ভোট গ্রহণ করা হয়েছিল ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

- Advertisement -

Related Articles

Latest Articles