-0 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

জঙ্গি ছিনিয়ে নেওয়াদের একজন গ্রেপ্তার

জঙ্গি ছিনিয়ে নেওয়াদের একজন গ্রেপ্তার

পুরান ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে গ্যাস স্প্রে করে দুই জঙ্গি ছিনতাইয়ে অংশ নেওয়াদের একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি)। গ্রেপ্তার ব্যক্তির নাম মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪)। তিনি এ ঘটনায় করা মামলার আসামি।

- Advertisement -

ডিএমপির উপকমিশনার মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মেহেদী হাসান জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে। ব্লগার নাজিমউদ্দীন সামাদ হত্যার মিশনেও অংশ নিয়েছিলেন তিনি।’

এর আগে গত রোববার দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে এসে দুই আসামিকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করে হাজতখানায় নেওয়ার সময় চার আসামির মধ্যে দুইজনকে ছিনিয়ে নেওয়া হয়।

আসামিরা হলেন- সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। তারা দুজনই জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles