8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

রজার্সের শ অধিগ্রহণের সুরাহা হয়নি

রজার্সের শ অধিগ্রহণের সুরাহা হয়নি
২ হাজার ৬০০ কোটি ডলারে রজার্স কমিউনিকেশন্স ইনকরপোরেশনের শ কমিউনিকেশন্স ইনকরপোরেশন অধিগ্রহণে নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে যে মতদ্বৈততা তা নিরসন হয়নি

২ হাজার ৬০০ কোটি ডলারে রজার্স কমিউনিকেশন্স ইনকরপোরেশনের শ কমিউনিকেশন্স ইনকরপোরেশন অধিগ্রহণে নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে যে মতদ্বৈততা তা নিরসন হয়নি। যদিও এ নিয়ে কয়েক সপ্তাহ আলোচনা হয়েছে।

রজার্স, শ এবং কুইবেকোর এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, মধ্যস্থার পরও বিষয়টি মীমাংসা ব্যাপারে কোনো ফলাফল না আসায় আমরা হতাশ।

- Advertisement -

অধিগ্রহণ চুক্তিটি আটকানোর চেষ্টা করছে কম্পিটিশন ব্যুরো। এক্ষেত্রে তাদের যুক্তি হচ্ছে, এর ফলে সেবার মান পড়ে যাবে এবং গ্রাহকদের উচ্চ মূল্য পরিশোধ করতে হবে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্যুরোর অর্থপুর্ণ সম্পৃক্ততা নিয়ে অনীহার কারণে কানাডিয়ান ভোক্তাদের জন্য ওয়্যারলেস সেবার মূল্য কমানো বিলম্বিত হচ্ছে।

অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করার ব্যাপারে নিজেদের প্রতিশ্রুতির কথা ব্যক্ত করেছে রজার্স, শ ও কুইবেকোর।
গত মার্চে রজার্সের শর ব্রডকাস্টিং সার্ভিস অধিগ্রহণের প্রস্তাব শর্তসাপেক্ষে অনুমোদন করে সিআরটিসি। যদিও চুক্তি জন্য কম্পিটিশন ব্যুরো এবং ইনোভেশন, সায়েন্স অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট কানাডার অনুমোদনের প্রয়োজন।

শিল্পমন্ত্রী ফ্রাসোয়াঁ-ফিলিপ শ্যাম্পেইন চুক্তিটির ব্যাপারে নতুন শর্ত আরোপ করার কয়েকদিন পর কম্পিটিশন ব্যুরোর সঙ্গে মতদ্বৈততার অবসান না হওয়ার ঘোষণা এলো। যেকোনো স্পেক্ট্রাম লাইসেন্স হস্তান্তরে শ্যাম্পেইনের অনুমোদনের প্রয়োজন। তিনি বলেন, ফ্রিডমের ওয়্যারলেস লাইসেন্স কমপক্ষে ১০ বছর রাখার ব্যাপারে সম্মত হয়েছে ভিডিওট্রন। অন্টারিও এবং ওয়েস্টার্ন কানাডাতে ওয়্যারলেস সেবার মূল্য প্রায় ২০ মতাংশ কম দেখতে চাই আমি।

জবাবে কুইবেকোর বলেছে, শিল্পমন্ত্রীর প্রস্তাবকে আমরা গ্রহণ করব। এর অংশ হিসেবে তারা এটাকে লেনদেনের নতুন সংস্করণে অন্তর্ভুক্ত করা হবে।

কুইবেকোর বছরের শুরুর দিকে ২৮৫ কোটি ডলারে ফ্রিডম মোবাইল ক্রয়ে রাজি হয়। বিষয়টি এখন গণশুমারিতে রূপ নিয়েছে এবং ডিসেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত তা চলতে পারে। আর রজার্স এ বছরের শেষ নাগাদ লেনদেন সেরে ফেলতে চায়। তা সম্ভব না হলে ২০২৩ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত মেয়াদ বাড়াতে চায় তারা।

 

- Advertisement -

Related Articles

Latest Articles