9.8 C
Toronto
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

৮০ হাজার টাকা বেতনের চাকরিতে যোগ দিচ্ছেন দুদকের সেই শরীফ

৮০ হাজার টাকা বেতনের চাকরিতে যোগ দিচ্ছেন দুদকের সেই শরীফ

২০২১ সালের জুনের ঘটনা। দুর্নীতির বিরুদ্ধে আপস না করায় রাঘব বোয়ালদের রোষানলে পড়েন দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর তৎকালীন উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন। অদৃশ্য ইশারায় তার বিরুদ্ধে দায়ের হয় মামলা। এরপর তাকে বরখাস্ত করে দুদক। তার চাকরিচ্যুতির ঘটনাটি তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়।

- Advertisement -

চাকরি ফিরে পাওয়ার আবেদন করেও কাজ হয়নি। এরপর অনেকটা আড়ালে চলে যান তিনি। সম্প্রতি চট্টগ্রামে ভাইয়ের দোকানের ক্যাশিয়ার হিসেবে কাজ নেন শরীফ উদ্দিন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর তার মুদি দোকানে কাজ করার ছবিটি ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। অনেকে জানান সহানুভূতি।

তার কাছে চাকরির অফার নিয়ে যায় বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান। অনেক প্রতিষ্ঠান অ্যাপয়েন্টমেন্ট লেটারও পাঠিয়ে দেয়। দুটি বেসরকারি এয়ারলাইনস ও তিনটি প্রতিষ্ঠানে সিইও পদসহ অন্তত ৩৫টি বেসরকারি প্রতিষ্ঠান থেকে চাকরির অফার আসে তার কাছে। এসবের কোনো পদের বেতন ছিল ২ লাখ টাকার বেশি, কয়েকটি পদে এক-দেড় লাখ টাকা।

তবে ভেটেরিনারি চিকিৎসক হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে যোগ দিচ্ছেন শরীফ উদ্দিন। আগামীকাল বৃহস্পতিবার ওই প্রতিষ্ঠানের ‘কারিগরি সেবা ও বিপণন বিভাগের’ প্রধান হিসেবে ঢাকার কার্যালয়ে যোগ দেবেন তিনি। তার মাসিক বেতন ৮০ হাজার টাকা।

তবে যেসব প্রতিষ্ঠান চাকরির অফার দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান শরীফ উদ্দিন। বলেন, বড় বড় ওই সব পদে যোগ দিতে পারছি না বলে দুঃখ প্রকাশ করছি। আমার ওইরকম উচ্চাকাঙ্ক্ষা নাই। ওই সব অফার ফিরিয়ে দিয়েছি।

কারণ তা নাহলে সমাজের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারব না। সে জন্য ভেটেরিনারি একটি ফার্মে আগামীকাল কাজে যোগ দেব।

উল্লেখ্য, শরীফ উদ্দিন ২০১১ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ভেটেরিনারি মেডিসিনের ডক্টর থেকে মেজর হন। ২০১৪ সালে দুর্নীতি দমন কমিশনে যোগদানের আগে তিনি ৪ বছর ধরে বিভিন্ন ফিড কোম্পানিতে চাকরি করছিলেন।

গত ১৬ই ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন (সার্ভেন্টস) সার্ভিস রুলস-২০০৮ এর ৫৪ (২) ধারায় শরীফকে বরখাস্ত করে দুদক।

সূত্র : নতুন সময়

- Advertisement -

Related Articles

Latest Articles