11.3 C
Toronto
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

দৈনিক ২-৩ কেজি গালি খাই, সেটাই আমার পুষ্টি: মোদি

দৈনিক ২-৩ কেজি গালি খাই, সেটাই আমার পুষ্টি: মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বিরোধীরা যদি আমাকে বা বিজেপিকে গালি দেন তাতে আমার আপত্তি নেই। আজ শনিবার দেশটির তেলঙ্গানা রাজ্যে এই মন্তব্য করেছেন মোদি।

তেলঙ্গানায় দলীয় কর্মসূচিতে মোদি জানান, মানুষ আমায় জিজ্ঞেস করেন এত কাজ করার পরও কেন আমি ক্লান্ত হই না। এর কারণ হিসেবে ভারতের এই প্রধানমন্ত্রী বলেন, ‘আমি ক্লান্ত হই না কারণ প্রতিদিন আমি ২-৩ কিলোগ্রাম গালি খাই। আমার প্রতি সৃষ্টিকর্তার এমন আশীর্বাদ যে এটি (গালি) আমার ভেতরে গিয়ে পুষ্টিতে রূপান্তরিত হয়।’

- Advertisement -

এর পরেই তেলঙ্গানার মুখ্যমন্ত্রী তথা ভারত রাষ্ট্র সমিতির নেতা কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) নাম উল্লেখ না করে মোদি বলেন, আমাকে বা বিজেপিকে অসম্মান করলেও তেলঙ্গানার মানুষকে অসম্মান করবেন না। তাহলে এর কড়া মূল্য দিতে হবে।

সেই সময় মোদি রাজ্যটির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দূর্নীতি ও বংশবাদী রাজনীতির অভিযোগ তুলেন। একইসঙ্গে তেলঙ্গানা সরকার কেন্দ্রের উন্নয়ন প্রকল্পগুলি রূপায়ণে বাধা দিচ্ছে বলেও অভিযোগ করেন মোদি। তার অভিযোগ, চাপান-উতোরে রাজনীতিতে হাতিয়ার করতে গিয়ে উন্নয়নকে উপেক্ষা করছেন কেসিআর।

এ ছাড়া মোদি দলের কর্মীদের আহ্বান জানিয়ে বলেন, তেলঙ্গানার দলের কর্মীদের প্রতি আমার ব্যক্তিগত একটি অনুরোধ আছে। হতাশা, ভয় এবং কুসংস্কারের কারণে কিছু লোক গালাগালি ব্যবহার করবে। আমি আপনাদের অনুরোধ করছি আপনারা এতে বিভ্রান্ত হবেন না। মোদি বলেন, গত ২০-২২ বছর থেকে আমি বিভিন্ন ধরনের গালি শুনে আসছি। তাদের কিছু করার নেই তাই তারা এমনটি করছে।

- Advertisement -

Related Articles

Latest Articles