8.4 C
Toronto
বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১

৩৩ শতাংশ ভোটার লিবারেল পার্টিকেই ভোট দিতে চান

- Advertisement -
এগিয়ে লিবারেল পার্টি

লেজার অ্যান্ড দ্য অ্যাসোসিয়েশন ফর কানাডিয়ান স্টাডিজ ২ থেকে ৪ জুলাই ১ হাজার ৫১৮ জন প্রাপ্ত বয়স্ক কানাডিয়ানের ওপর এক অনলাইন সমীক্ষায় প্রকাশ করেছে আগামী নির্বাচনে বিরোধীদল কনজার্ভেটিভ পার্টির চেয়ে সামান্য ব্যবধান এগিয়ে থাকবে ট্রুডোর দল লিবারেল পার্টি। সমীক্ষা থেকে জানা যায়, কোন দলকে ভোট দেবেন সে সিদ্ধান্ত এরই মধ্যে যেসব ভোটার নিয়ে ফেলেছেন। সমীক্ষার ফলাফল অনুযায়ী, আগেই মনস্থির করে রাখা ভোটারদের ৩৩ শতাংশ ভোটার আগামী নির্বাচনে লিবারেল পার্টিকেই তাদের ভোটটি দিতে চান। অন্যদিকে কনজার্ভেটিভ পার্টিকে তাদের ভোটটি দিতে চান সমীক্ষায় অংশ নেওয়া ৩০ শতাংশ ভোটার। এনডিপিকে ভোট দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন সমীক্ষায় অংশগ্রহণকারী ১৯ শতাংশ ভোটার।

লেজারের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এন্ড্রু ইন্স বলেন, সমীক্ষার ফলাফল এই ইঙ্গিতই দিচ্ছে যে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নির্বাচন দিলে তার দল লিবারেল পার্টিই আবার ক্ষমতায় আসবে। তবে তারা সংখ্যাগরিষ্ঠতা পাবে কিনা এখনও তা পরিস্কার নয়।

- Advertisement -

সমীক্ষার ফলাফল বিশ্লেষণে দেখা যাচ্ছে, অন্টারিওতে কনজার্ভেটিভ পার্টির চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থাকবে লিবারেল পার্টি। তবে কুইবেকে ব্লক কুইবেকোয়িসের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে দলটির। আর ব্রিটিশ কলাম্বিয়ায় হবে লিবারেল, কনজার্ভেটিভ ও এনডিপির ত্রিমুখী লড়াই।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles