4.9 C
Toronto
মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

শিক্ষার্থীদের নিরাপদে স্কুলে ফেরানোর উদ্যোগ

ছবি/ফোর্ড নেশনস্

এ বছরের শুরুর দিকে সংক্রমণের তৃতীয় ঢেউ শুরু হওয়ার পর অন্টারিওর শিক্ষার্থীরা আর শ্রেণিকক্ষে ফিরতে পারেনি। সেপ্টেম্বরে শিক্ষার্থীরা যাতে নিরাপদে স্কুলে ফিরতে পারে সে লক্ষ্যে তরুণদের মধ্যে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রয়োগে গতি আনছে অন্টারিও সরকার। এর অংশ হিসেবে ১২ থেকে ১৭ বছর বয়সীরা ৫ জুলাই সকাল ৮টা থেকে ফাইজারের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবে। ভ্যাকসিনেশনের প্রাদেশিক যে ব্যবস্থা তার মাধ্যমে তারা অ্যাপয়েন্টমেন্ট বুক করতে ও ভ্যাকসিন নিতে পারবে। পাশাপাশি ফার্মেসি ও যেসব জনস্বাস্থ্য ইউনিটে বুকিংয়ের ব্যবস্থা রয়েছে সেখানেও সরাসরি ভ্যাকসিন নিতে পারবে এই বয়সী অন্টারিয়ানরা।

অন্টারিওতে এখন পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ডোজ ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। এর মধ্যে প্রাপ্ত বয়স্ক ৭৭ শতাংশের বেশি অন্টারিয়ান প্রথম ডোজের ভ্যাকসিন পেয়েছেন। আর উভয় ডোজই পেয়েছেন ৪২ শতাংশের বেশি। গত মাসে ১৮ বছরের বেশি বয়সীদের মধ্যে দ্বিতীয় ডোজের প্রয়োগ বাড়ায় সরকার।

গত শুক্রবার এ সম্পর্কিত একটি বিবৃতি দিয়েছে অন্টারিও সরকার। শ্রেণিকক্ষে ফেরার আগে শিক্ষার্থীদের মধ্যে যাতে কোভিড-১৯ এর বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ ব্যবস্থা গড়ে ওঠে সেজন্যই শিক্ষার্থীদের মধ্যে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রয়োগে গতি আনা হচ্ছে। সলিসিটর জেনারেল সিলভিয়া জোন্স বিবৃতিতে বলেন, অন্টারিওজুড়ে যে ভ্যাকসিনেশন কার্যক্রম তাতে ১২ থেকে ১৭ বছর বয়সীদের অন্তর্ভূক্ত করা আরেকটা অর্জন।

- Advertisement - Visit the MDN site

Related Articles

- Advertisement - Visit the MDN site

Latest Articles