2.1 C
Toronto
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

রাবিতে পোষ্য কোটায় অকৃতকার্য শিক্ষার্থী ভর্তির প্রস্তাব

রাবিতে পোষ্য কোটায় অকৃতকার্য শিক্ষার্থী ভর্তির প্রস্তাব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে পোষ্য কোটায় অধিকাংশ আসন ফাঁকা থাকায় ‘ন্যূনতম পাশ নম্বর’ কমিয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের ভর্তির প্রস্তাবনা উঠেছে।

- Advertisement -

শনিবার (৫ নভেম্বর) বিকেলে ভর্তি উপ-কমিটির একাধিক সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন। তবে কমিটির অধিকাংশ সদস্যের অসম্মতি থাকায় এখন পর্যন্ত এই ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়নি। তবে বিষয়টি নিয়ে আবারও সংশ্লিষ্টরা সভা ডেকেছেন বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৪ অক্টোবর উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে ভর্তি উপ-কমিটির একটি সভায় অনুষ্ঠিত হয়। সভায় পোষ্য কোটায় ভর্তির ক্ষেত্রে ন্যূনতম পাশ নম্বর ৪০ থেকে কমিয়ে ৩০ করার প্রস্তাবনা রাখা হয়। এমনকি সি ইউনিটে যারা ৪০ পেয়ে পাশ করেছে। কিন্তু শর্ত পূরণে আবশ্যিকে ২৫ ও ঐচ্ছিকে ১০ নম্বর তুলতে না পারায় অকৃতকার্য হয়েছে। এমন শিক্ষার্থীদের পোষ্য কোটায় ভর্তির জন্য বিবেচনার প্রস্তাবনা ওঠে। কিন্তু অধিকাংশ সদস্য এতে অসম্মতি জানালে প্রস্তাবটি সভায় পাশ হয়নি। এ বিষয়ে ভর্তি উপ-কমিটি আবারও সভা ডেকেছে।

এ বিষয়ে ভর্তি উপ-কমিটির একাধিক সদস্য জানান, পোষ্য কোটায় এখনও অধিকাংশ আসন ফাঁকা রয়েছে। নির্ধারিত আসন পূর্ণ না হওয়ায় ন্যূনতম পাশ নম্বর কমিয়ে শিক্ষার্থী ভর্তির প্রস্তাবনা উঠেছে। কিন্তু কমিটির অধিকাংশ সদস্য অসম্মতি জানালে এ বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।

সূত্র : আরটিভি

- Advertisement -

Related Articles

Latest Articles