5.2 C
Toronto
শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২

ফরিদপুর-২ উপনির্বাচনে সাজেদাপুত্র শাহদাব আকবর বিজয়ী

ফরিদপুর-২ উপনির্বাচনে সাজেদাপুত্র শাহদাব আকবর বিজয়ী

ফরিদপুর-২ (নগরকান্দা, সালথা ও সদরপুর একাংশ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত শাহদাব আকবর ওরফে লাবু বিজয়ী হয়েছেন। শনিবার সন্ধ্যায় রিটার্নিং অফিসার তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

- Advertisement -

লাবু নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৬৮ হাজার ৮১২। তার প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী অ্যাডভোকেট মো. জয়নুল আবেদীন ওরফে বকুল মিয়া দলীয় বটগাছ প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮৭৮।

এর আগে শনিবার সকাল ৮টায় এ নির্বাচনে ১২৩ ভোট কেন্দ্রের ৮০৬টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়। এই আসনে মোট ভোটার তিন লাখ ১৮ হাজার ৫৮৫। ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৪টায়।

ফরিদপুর-২ উপনির্বাচনে সাজেদাপুত্র শাহদাব আকবর বিজয়ী

ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরীর মৃত্যুর পর এই উপনির্বাচনে লাবুসহ আওয়ামী লীগের মোট ছয়জন নেতা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়ন পান সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব।

বাছাইকালে বাতিল হয়ে যায় দুজনের মনোনয়নপত্র। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেন মিয়া ও জাতীয় পার্টির আলমগীর হোসেন মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles