6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

প্রশ্ন ফাঁস : বিমানের ৫ কর্মকর্তা ফের রিমান্ডে

প্রশ্ন ফাঁস : বিমানের ৫ কর্মকর্তা ফের রিমান্ডে

প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পাঁচ কর্মকর্তাকে ফের রিমান্ডে দিয়েছেন আদালত।

- Advertisement -

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শনিবার (২৯ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাশেদুল আলম তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া ব্যক্তিরা হলেন- আওলাদ হোসেন (২১), মো. জাহাঙ্গীর আলম (৩৬), এনামুল হক (২৮), মো. হারুন-অর-রশিদ (৪০) ও মাহফুজুল আলম (৩১)।

এর আগে, গত ২১ অক্টোবর রাতে আসামিদের গ্রেপ্তাররের পরের দিন ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, জিজ্ঞাসাবাদ চলাকালে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। প্রথম দফা রিমান্ড শেষে শনিবার তাদের আদালতে হাজির করে ডিজিটাল নিরাপত্তা মামলায় গ্রেপ্তার দেখানোসহ ৭ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে বিচারক তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২১ অক্টোবর বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১০টি পদে নিয়োগের লিখিত পরীক্ষার কথা থাকলেও প্রশ্ন ফাঁসের বিষয়টি জানার পর পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। এরপর রাতেই অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ডিবির লালবাগ বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ফাঁস হওয়া প্রশ্নপত্রের ফটোকপি, প্রশ্নপত্র বিক্রির টাকা এবং ফাঁস হওয়া প্রশ্নের অনলাইনে আদান-প্রদানের তথ্য সম্বলিত বেশ কয়েকটি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা তারা ছাড়াও বিমানের আরও কয়েকজন কর্মকর্তা-কর্মচারী প্রশ্ন ফাঁস প্রক্রিয়ার সঙ্গে জড়িত বলে গেছে। যাদের বিরুদ্ধে অভিযোগ এমন অনেকেই পলাতক।

সূত্র : আরটিভি

- Advertisement -

Related Articles

Latest Articles