7.9 C
Toronto
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

লস এঞ্জেলেসে অনুষ্ঠিত ৩৬তম ফোবানা সম্মেলনে ছাত্রবৃত্তি প্রদান – এবারের বিজয়ী রুশমিয়া হোসেন

লস এঞ্জেলেসে অনুষ্ঠিত ৩৬তম ফোবানা সম্মেলনে ছাত্রবৃত্তি প্রদান - এবারের বিজয়ী রুশমিয়া হোসেন

লস এঞ্জেলেসে অনুষ্ঠিত ৩৬তম ফোবানা সম্মেলনে ছাত্রবৃত্তি প্রদান - এবারের বিজয়ী রুশমিয়া হোসেন

গত ২-৪ সেপ্টেম্বর, ২০২২ সালে যুক্ত রাষ্ট্রের লস এঞ্জেলেস, ক্যালিফর্নিয়ায় অনুষ্ঠিত হয় ৩৬তম ফোবানা সম্মেলন। প্রতি বছরের মতো এবারও হোস্ট শহর (লস এঞ্জেলেস) থেকে মেধাবী ও যোগ্য হাই স্কুল গ্রাজুয়েটদের (যারা উচ্চ শিক্ষার জন্য কলেজ বা ইউনিভার্সিটিতে পড়তে চান) ছাত্রবৃত্তি (স্কলারশিপ) প্রদান করা হয়। এবারের একমাত্র বিজয়ী হলেন লস এঞ্জেলেস অধিবাসী রুশমিয়া হোসেন। গত ৪ সেপটেম্বর সম্মেলনের ৩য় দিনে ফোবানার মূল মঞ্চে এই স্কলারশিপ বিজয়ীর নাম ঘোষণা করেন ফোবানা সেন্ট্রাল কমিটির চেয়ারপার্সন আতিকুর রহমান।

- Advertisement -

এর সাথে মঞ্চে আরো উপস্থিত ছিলেন নির্বাহী সম্পাদক ড. রফিক খান, কনভেনার আবুল ইব্রাহিম, সদস্য সচিব সৈয়দ এম হোসেন বাবু, কনভেনশন প্রেসিডেন্ট জাহিদ হোসেন পিন্টু, চিফ কোঅর্ডিনেটর কাজী মশহুরুল হুদা, প্রাক্তন ফোবানা চেয়ারপার্সন বেদারুল ইসলাম বাবলা, প্রাক্তন ফোবানা চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরী, যুগ্ম নির্বাহী সম্পাদক মোহাম্মদ কবির, ফোবানা কোষাধ্যক্ষ এস এম লতিফুর রেজা তুষার, সম্মেলন কোষাধ্যক্ষ দেওয়ান জমির সহ আরো অনেক নেতৃবৃন্দ।

এই স্কলারশিপ অ্যাওয়ার্ড টি গত ২৩ অক্টোবর ২০২২ আনুষ্ঠানিক ভাবে স্কলারশিপ বিজয়ী রুশমিয়া হোসেনকে প্রদান করা হয়। অনুষ্ঠানটি সংগঠিত হয় লিটল বাংলাদেশে অবস্থিত সনারী’স টিউটোরিয়াল সেন্টারে এবং ফোবানার সেন্ট্রাল ও হোস্ট কমিটির পক্ষ থেকে ১০০০ হাজার ডলারের চেক ও সার্টিফিকেট তুলে দেন ৩৬তম ফোবানা কনভেনশনের চিফ কোঅর্ডিনেটর কাজী মশহুরুল হুদা। ফোবানা কতৃপক্ষ রুশমিয়া হোসেনের সার্বিক মঙ্গল কামনা করেন এবং ফোবানার ইয়ুথ কমিটির সাথে সংযুক্ত থেকে নুতন প্রজন্মকে বাংলা সংস্কৃতি বিকাশের প্রচেষ্টা চালানোর উপদেশ দেন।

- Advertisement -

Related Articles

Latest Articles