2.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

মুনাফার আগে দেশ ও মানুষের কথা ভাবুন: ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী

মুনাফার আগে দেশ ও মানুষের কথা ভাবুন: ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী

ব্যবসায়ীদের মুনাফার আগে দেশ ও মানুষের কথা ভাবতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৬ অক্টোবর) গণভবনে ভোগ্যপণ্য আমদানিকারক ও রপ্তানিকারকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -

ব্যবসায়ীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনার লাভের (প্রফিটের) অংশ শেয়ার করার জন্য এখানে কোনও হাওয়া ভবনও নেই। আর পিএমওতে (প্রধানমন্ত্রীর কার্যালয়ে) কোনও উন্নয়ন উইংও নেই।’

শেখ হাসিনা বলেন, গত ১৪ বছরে আওয়ামী লীগ সরকারের আমলে দেশের ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনা করে বিনা বাধায় মুনাফা করেছেন।

তিনি বলেন, বর্তমানে দেশের ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের উন্নয়ন শাখার ‘যন্ত্রণা’ ও হাওয়া ভবন থেকে মুক্ত। এখন আপনাদের এই যন্ত্রণায় ভুগতে হচ্ছে না। আপনাদের এটি স্বীকার করতে হবে।

সরকারপ্রধান বলেন, অতীতে লাভের সিংহভাগই হাওয়া ভবন ও প্রধানমন্ত্রীর উন্নয়ন উইংয়ে গেছে।…মনে রাখুন এবং দেশ ও জনগণের কথা চিন্তা করুন।

প্রধানমন্ত্রী আরও বলেন, কোভিড-১৯ মহামারির সময় সরকার ব্যবসায়ীদের তাদের ব্যবসা সুষ্ঠুভাবে চালানোর জন্য প্রণোদনা প্যাকেজ দিয়েছেন। যদিও তারা এটা চায়নি।

তিনি বলেন, তার উদ্যোগের মাধ্যমে একটি দল গঠন করা হয়েছিল এবং এটি অর্থনীতির চাকা চালানোর জন্য ভালোভাবে কাজ করেছে।

শেখ হাসিনা বলেন, মহামারির সময়ে উন্নত দেশের অনেক কলকারখানা ও শিল্প-কারখানা বন্ধ হয়ে গিয়েছিল। আমরা বলেছিলাম কারখানা এবং শিল্পগুলো বন্ধ হতে দেব না। আমাদের চালিয়ে যেতে হবে… আমি শ্রমিকদের মজুরি নিশ্চিত করেছি। প্রণোদনা প্যাকেজ দিয়েছি।

এসময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

ব্যবসায়ীদের মধ্যে এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ শীর্ষ কয়েকজন ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles