5.2 C
Toronto
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

পরিবার নিয়ে ঢাকায় আসছেন কেনেডি জুনিয়র

পরিবার নিয়ে ঢাকায় আসছেন কেনেডি জুনিয়র

আগামী ২৯ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত সপরিবারে বাংলাদেশে ঐতিহাসিক সফরে আসছেন এডওয়ার্ড এম. কেনেডি জুনিয়র। যুক্তরাষ্ট্র-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বছরব্যাপী আয়োজনের অংশ হিসেবে এ সফর অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

- Advertisement -

সোমবার (২৪ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এডওয়ার্ড এম কেনেডি হচ্ছেন- প্রয়াত মার্কিন সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে ও প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা। সফরে কেনেডি জুনিয়র মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের স্পিকার্স প্রোগ্রামের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে তার পিতার জোরালো সমর্থনের উত্তরাধিকার স্মরণে বক্তৃতা করবেন।

এছাড়াও তিনি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের বন্ধুত্বের প্রতীক হিসেবে তার বাবার রোপন করা বটগাছ পরিদর্শন করবেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিবন্ধীদের নাগরিক অধিকার আইনজীবী কেনেডি জুনিয়র সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড দ্য আর্টস-এ প্রতিবন্ধীদের অধিকারের ওপর একটি বক্তৃতা দেবেন।

বাংলাদেশে এক সপ্তাহের সফরকালে কেনেডি পরিবার বিভিন্ন সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। তিনি সুশীল সমাজের প্রতিনিধি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ বাংলাদেশী সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করবেন। তার পরিবারের সদস্য- ড. ক্যাথেরিন ‘কিকি’ কেনেডি (স্ত্রী), টেডি কেনেডি (ছেলে), গ্রেস কেনেডি এ্যালেন (ভাতিজি) ও ম্যাক্স এলেন (ভাতিজা) তার সাথে বাংলাদেশ সফরে আসছেন। সূত্র – বাসস

সূত্র : বিডি২৪লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles