16.1 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

ওয়াসা এমডি তাকসিমের বেতন-ভাতার সব তথ্য দেওয়ার আদেশ বহাল

ওয়াসা এমডি তাকসিমের বেতন-ভাতার সব তথ্য দেওয়ার আদেশ বহাল

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইঞ্জিনিয়ার তাকসিম এ খানের নিয়োগের পর থেকে গত ১৩ বছরে বেতন, ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধার বিষয়ে প্রতিবেদন চেয়ে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

- Advertisement -

মঙ্গলবার আপিল বিভাগ হাইকোর্টের আরেকটি আদেশ বহাল রেখেছেন, যেখানে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষকে এর কর্মচারীদের পারফরম্যান্স বোনাস বিতরণে ৩ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ওয়াসা এমডি তাকসিম এবং ওয়াসা বোর্ডের ২টি পৃথক লিভ টু আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি বোরহানউদ্দিন এই আদেশ দেন।

আজ শুনানিকালে ওয়াসার এমডি ও বোর্ডের পক্ষে আইনজীবী এ এম মাসুম এবং কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সিনিয়র সহসভাপতি অধ্যাপক শামসুল আলম যুক্তিতর্ক উপস্থাপন করেন।

ক্যাবের দায়ের করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে, গত ১৭ আগস্ট হাইকোর্ট ঢাকা ওয়াসার চেয়ারম্যানকে নির্দেশ দেন ৬০ দিনের মধ্যে তাকসিম এ খানকে দেওয়া মোট বেতন, বোনাস, ভ্রমণ ভাতা ও দৈনিক ভাতাসহ সমস্ত বিবরণ প্রতিবেদন আকারে জমা দিতে।

তাকসিম এ খানের ঢাকা ওয়াসের এমডি ও সিইও পদ ধরে রাখা এবং মাসে বেতন হিসেবে ৬ লাখ ২৫ হাজার টাকা নেওয়ার বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন হাইকোর্ট।

সূত্র : সমকাল

- Advertisement -

Related Articles

Latest Articles