21.3 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

চলমান লোডশেডিং কবে কমতে পারে? যা জানালেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী!

চলমান লোডশেডিং কবে কমতে পারে? যা জানালেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী!

আগামী নভেম্বরের আগে লোডশেডিং কমার আশা নেই বলে জানিয়েছেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।তিনি বলেন, ‘গ্যাস আনতে না পারায় নভেম্বরের আগে লোডশেডিং পরিস্থিতির উন্নতির আশা নেই।আজ সোমবার (১০ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

- Advertisement -

সরকার এখনো গ্যাস আনতে পারেনি জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা চেয়েছিলাম অক্টোবর থেকে কোনো লোডশেডিংই থাকবে না। কিন্তু সেটা আমরা করতে পারলাম না। তিনি বলেন, লোডের কারণে আমরা দিনের বেলা কিছু পাওয়ার প্লান্ট বন্ধ রাখছি।

আবার দিনে যেগুলো চালাচ্ছি সেগুলো রাতে বন্ধ রাখছি। এজন্য লোডশেডিংয়ের জায়গাটা একটু বড় হয়ে গেছে।প্রতিমন্ত্রী বলেন, সমস্যাটা সাময়িক হতে পারে। তবে আমি মনে করি, বললেই এটা সাময়িক হচ্ছে না। কারণ, বিশ্ব পরিস্থিতি আবার অন্য রকম করে ফেলে।

চলমান মাসে জনসাধারণের কিছুটা কষ্ট হতে পারেও বলে জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, আশা করছি, সামনের মাস থেকে আরেকটু ভালো হবে। সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে নসরুল হামিদ বলেন, নভেম্বর থেকে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আমি আশা করছি।

আমি চেয়েছিলাম অক্টোবর থেকে ভালো পরিস্থিতি হয়ে যাবে। কিন্তু এখন দেখলাম, না। কারণ, ইন্ডাস্ট্রিতে ডিমান্ড বেড়ে গেছে। তাই আমরা বিদ্যুতে গ্যাস কমিয়ে দিয়েছি। আর কমিয়ে দেয়ার কারণে সমস্যা দেখা দিয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles