-0.4 C
Toronto
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

সঙ্গী ভালোবাসে নাকি বাসে না?

সঙ্গী ভালোবাসে নাকি বাসে না?
ছবি: সংগৃহীত

সব নারীর সুপ্ত বাসনার শীর্ষে বোধহয় একটা চাওয়া থাকবেই আর তা হলো স্বামী যেন তাকে প্রচণ্ড ভালোবাসেন। আর এই বাসনা যদি মনের মতো হয় তাহলে তো কথাই নেই। কিন্তু সমস্যা অন্যখানে। প্রত্যেক মানুষের আবেক, বিবেক আর প্রকাশভঙ্গি এক না-ও হতে পারে। হয়তো দেখা যায়, কেউ মন খুলে প্রকাশ করতে পারেন আবার কেউ কেউ দ্বিধায় ভেতরের কোনোকিছুই প্রকাশ করতে পারেন না।

আর তাতেই বাধে বিপত্তি। আর এমনসব কারণে স্বামী সত্যিই ভালোবাসেন শর্তেও অনেক স্ত্রী বুঝে উঠতে পারেন না। তবে গবেষণার ফলাফলে কিছু মানদণ্ড বিবেচনা করা হয়। যেটা অনুভব করে কিছুটা হলেও আন্দাজ করা সম্ভব। কেউ সঙ্গীকে ভালোবাসলে তার মধ্যে কিছু বৈশিষ্ট্য লক্ষ করা যায়। মিলিয়ে নিতে পারেন বিষয়গুলো।

- Advertisement -

শান্তভাবে আপনার কথা শোনে: স্বামী যদি আপনার সব কথা মনোযোগ দিয়ে শোনে, তাহলে বুঝবেন তিনি আপনাকে গুরুত্ব দেন। এ লক্ষণ কিন্তু জানান দেয় যে, স্বামী আপনাকে পাগলের মতো ভালোবাসেন।

ক্ষমা করে সহজেই: সঙ্গীর বিশ্বাস ভাঙা কারো উচিত নয়। তবুও যদি ভুলভ্রান্তি হয়ে যায়, আর স্বামী সব অপরাধ ভুলে ক্ষমা করে দেন আপনাকে, তাহলে বুঝবেন তিনি আপনাকে পাগলের মতো ভালোবাসেন। আর এ কারণেই তিনি আপনার জঘন্য কোনো অপরাধও মাফ করে দিয়ে প্রস্তুত।

সব শখ পূরণের চেষ্টা করে: প্রিয়জনের শখ পূরণের চেষ্টা করার তাগিদ কম মানুষের মধ্যেই দেখা যায়। তবে সঙ্গী যদি আপনার সব ভালোলাগাকে উপভোগ ও স্বাচ্ছন্দ্যে মেনে নেন, তাহলে বুঝবেন আপনার প্রতি তার অগাধ বিশ্বাস ও সম্মান আছে।
ফুল বা উপহার দেয়া: বিভিন্ন উপলক্ষ ছাড়াও যদি স্বামী আপনাকে প্রায়ই ফুলসহ নানা উপহার কিনে দেন, তাহলে বুঝবেন তিনি আপনাকে সত্যিই অনেক ভালোবাসেন। এমনকি এই অভ্যাস রোমান্টিকতারও ইঙ্গিত দেয়।

আবেগ প্রকাশ করেন: প্রিয়জনের সামনে অনেকেই নিজের আবেগ প্রকাশ করতে পারেন না, তবে যারা পারেন, তারা সঙ্গীর মন জিততে পারেন সহজেই। আপনার স্বামী যদি সবসময়ই আপনার সামনে তার আবেগ ও ভালোবাসার কথা জানান, তাহলে বুঝবেন তিনি আপনাকে প্রচণ্ড ভালোবাসেন।

কাজে উৎসাহ দেয়া: আপনি যে কাজই করুন না কেন, তাতে যদি সঙ্গীর উৎসাহ থাকে, তাহলে বিষয়টি প্রমাণ করে যে তিনি সত্যিই উদার মনের। আপনাকে পাগলের মতো ভালোবাসেন বলেই তিনি সব কাজে এমনকি পরিস্থিতিতে সাপোর্ট করেন।

সবার সামনে গর্ব করা: সঙ্গীকে নিয়ে গর্ববোধ করার গুণটি সত্যিই মহৎ একটি বিষয়। সবাই এটি পারেন না, তবে যারা পারেন, তারা সঙ্গীকে পাগলের মতো ভালোবাসেন বলেই হয়তো পারেন।

- Advertisement -

Related Articles

Latest Articles