24.5 C
Toronto
শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

প্রেমের সম্পর্ক নিয়ে মনের অজানা ভয়ের উত্তর মিলবে এখানেই!

প্রেমের সম্পর্ক নিয়ে মনের অজানা ভয়ের উত্তর মিলবে এখানেই!
ছবি সংগৃহীত

মানুষের মন ও মস্তিষ্কের অজানা সব তথ্য পেতে এখন জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে অপটিক্যাল ইল্যুশন। এটি এমন একধরনের ছবি, যা মানুষের মধ্যে লুকিয়ে থাকা সব তথ্যকে তুলে ধরতে সক্ষম। সম্প্রতি নেটদুনিয়ায় এমন একটি অপটিক্যাল ইল্যুশনের ছবি ভাইরাল হয়েছে, যেটি বলে দেবে প্রেমের সম্পর্কের চাপা উদ্বেগ বা নিরাপত্তাহীনতার নানান প্রশ্নের উত্তর।

ভাইরাল হওয়া সেই ছবি বিখ্যাত শিল্পী ওলেগ শুপলিয়াকের আঁকা। মানুষের মন ও মস্তিষ্ক বুঝতে তিনি এমনভাবে সে ছবিটি এঁকেছেন যাতে সঠিক তথ্যই শুধু বের করা সম্ভব হয়। বিভিন্ন প্রাণী, ব্যক্তির মুখাবয়বের ওপর ভিত্তি করে শিল্পকর্ম তৈরির জন্য তিনি বেশ জনপ্রিয় একজন শিল্পী। তার ছবির মাধ্যমে কোনো ব্যক্তির মনের গভীরে কী লুকিয়ে রয়েছে, কোনো গোপন ভয় রয়েছে কিনা সেটিও জানা সম্ভব।

- Advertisement -

তার আঁকা ছবিটি এমনই গোলকধাঁধা তৈরি করে যে চোখ প্রথমে যেটি দেখে, মস্তিষ্ক একই সময়ে অন্যকিছু দেখার চেষ্টা করতে শুরু করে। ভাইরাল হওয়া ছবিতে একই সঙ্গে চারটি অবজেক্ট তুলে ধরার চেষ্টা করা হয়েছে। প্রথমে যে অবজেক্টটিই চোখে পড়বে তা দিয়েই বিশ্লেষণ করা যাবে মানুষের মনের গভীরে থাকা অনুভূতিগুলো।

এক নারী: ছবিটি প্রথম দেখেই যদি নারীর মুখাবয়ব চোখে পড়ে, তবে কোনও সম্পর্কে যাওয়ার জন্য ওই ব্যক্তি যথেষ্ঠ উদ্‌গ্রীব এবং একই সঙ্গে চিন্তিত বলে ধরে নেয়া হয়। এই ধরনের ব্যক্তিরা স্বপ্ন এবং বাস্তবের মধ্যে ভারসাম্য রক্ষা করতে জানেন।

ঘোড়ায় চড়া সৈনিক: যদি প্রথম দেখাতেই ছবিটিতে ঘোড়ায় চড়া সৈনিক চোখে পড়ে, সেক্ষেত্রে কোনো সম্পর্কে যাওয়ার আগে বা কোনো সম্পর্কে থাকলে নিজের চেহারা, বাহ্যিক সৌন্দর্য নিয়ে একটু বেশি মাত্রায় সতর্ক হয়ে থাকেন সেই ব্যক্তি। নিজের ‘ইমেজ’ ঠিক রাখা নিয়ে চাপ তৈরি হয় তার মনের মধ্যে। তারা প্রায়ই মনে করেন এর ঘাটতি হলে তাদের সম্পর্ক ভেঙে যাবে।

ঘোড়া: যদি ছবিটি দেখে প্রথমেই ঘোড়ার ছবি চোখে পড়ে তাহলে প্রেমের সম্পর্কে প্রত্যাখ্যাত হওয়ার ভয় পান তারা। কাছের মানুষ তাকে প্রত্যাখ্যান করতে পারেন বা দূরে সরিয়ে দিতে পারেন, এরকম একটি ভয় তাদের মনে সারাক্ষণ কাজ করে। এই ভয় কাটিয়ে উঠতে সময়ের সঙ্গে নিজের গুণগুলো বিকশিত করার বিকল্প নেই বলে মনে করছেন অপটিক্যাল ইল্যুশনের বিশেষজ্ঞরা।

একাধিক সৈন্য: যদি প্রথমবার দেখেই একাধিক সৈন্য চোখে পড়ে তাহলে সেই ব্যক্তি ঠকে যাওয়ার ভয় পান। কোনো সম্পর্কে থাকলে, অপর ব্যক্তি তার কাছে কিছু লুকিয়ে যাচ্ছেন বা তাকে ঠকাচ্ছেন এমন ভয় তাদের মনের গভীরে থাকে। বেশি সংবেদনশীল হওয়ার কারণেই তাদের মনে এই অজানা ভয় কাজ করে। তো ছবি দেখে প্রথমে কোন অবজেক্টটি আপনার চোখে প্রথমে আটকাল তা জেনে নিজের সঙ্গে অন্যকেও এবার যাচাই করে নিতে পারেন।

সূত্র: এবিপি লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles