7.3 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

রাজা চার্লসের স্ত্রী ক্যামিলার রূপরুটিন কেমন?

রাজা চার্লসের স্ত্রী ক্যামিলার রূপরুটিন কেমন?
চার্লসের স্ত্রী ক্যামিলা ছবি সংগৃহীত

বিখ্যাত রূপটানশিল্পী দেবোরা মিচেল ক্যামিলার জন্য তৈরি করেন বিশেষ ক্রিম। সেই ক্রিমেই ব্যবহার করা হয় মৌমাছির বিষ। সেই ক্রিম লাগিয়েই ক্যামিলা তারুণ্য ধরে রাখার চেষ্টা করেন।

সদ্য প্রয়াত হয়েছেন ব্রিটেনের প্রাক্তন রানি দ্বিতীয় এলিজাবেথ। সিংহাসনে বসেছেন তার ছেলে তৃতীয় চার্লস। কুইন কনসর্ট হয়েছেন চার্লসের অধুনা স্ত্রী ক্যামিলা পার্কার। রাজার স্ত্রীয়ের বয়স ৭১। আর পাঁচ জন নারীর মতো সাজগোজের প্রতি ক্যামিলার দারুণ ঝোঁক! এই বয়সেও তার রূপ-রুটিন রীতিমতো রাজকীয়!

- Advertisement -
রাজা চার্লসের স্ত্রী ক্যামিলার রূপরুটিন কেমন?
কুইন কনসর্ট হয়েছেন চার্লসের অধুনা স্ত্রী ক্যামিলা পার্কার

ত্বক পরিচর্চার জন্য ক্যামিলা ব্যবহার করেন মৌমাছির বিষ। শুনতে অবাক লাগছে? সত্যিই ক্যামিলা ত্বকে বয়সের ছাপ দূর করতে ব্যবহার করেন মৌমাছির বিষ। মৌমাছির বিষ দিয়ে তৈরি এক বিশেষ ক্রিম ব্যবহারের জন্যই নাকি তার ত্বকের চামড়া টানটান থাকে।

বিখ্যাত রূপটানশিল্পী দেবোরা মিচেল ক্যামিলার জন্য তৈরি করেন সেই বিশেষ ক্রিম। কীভাবে কাজ করে সেই ক্রিম?

রাজা চার্লসের স্ত্রী ক্যামিলার রূপরুটিন কেমন?
রানি দ্বিতীয় এলিজাবেথ চার্লস ও তার স্ত্রী ক্যামিলা

মৌমাছি হুল ফোটানোর সময় যেই বিষ ক্ষরণ করে সেই তরলটি ব্যবহার করেই তৈরি হয় ক্রিমটি। ত্বকের যেই জায়গায় ক্রিমটি ব্যবহার করা হয়, সেখানে কেউ হুল ফোটানোর মতো ব্যথা হয়। সেই অংশে রক্ত সঞ্চালনের হার বেড়ে যায়। ফলে সেই অংশে কোলাজেন উৎপাদনের হারও বেড়ে যায়। কোলাজেন ত্বকে বয়েসের ছাপ ঠেকিয়ে রাখতে ভীষণ উপকারী। দক্ষিণ কোরিয়াতে মৌমাছির বিষ ত্বক পরিচর্যায় বহুল ব্যবহৃত হয়।

সূত্র: আনন্দবাজার

- Advertisement -

Related Articles

Latest Articles