10.1 C
Toronto
বুধবার, অক্টোবর ৫, ২০২২

বিমানে উঠে ‘বিশৃঙ্খলা’, সিটের সঙ্গে বেঁধে নিতে হলো যাত্রীকে

- Advertisement -
বিমানে উঠে ‘বিশৃঙ্খলা’, সিটের সঙ্গে বেঁধে নিতে হলো যাত্রীকে
ছবি সংগৃহীত

যাত্রীদের সঙ্গে ভদ্র আচরণের পাশাপাশি প্রয়োজন অনুযায়ী সব সেবা দেয়ার চেষ্টা করেন প্রতিটি এয়ারলাইন্সের কেবিন ক্রুরা। কিন্তু মাঝে মাঝে কিছু যাত্রীর অবাধ্য আচরণ তাদের জীবনকে দুর্বিষহ করে তোলে। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) পেশোয়ার থেকে দুবাইগামী একটি ফ্লাইটে ঘটে গেছে এমনই এক ঘটনা। যার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমেও।

এক ভিডিও ক্লিপে দেখা যায়, বিমানের জানালায় লাথি এবং সিটে ঘুষি মারছেন এক যাত্রী। অন্য এক ভিডিওতে দেখা যায়, মাথা নিচের দিকে দিয়ে বিমানের মেঝেতে শুয়ে আছেন তিনি। খবর এনডিটিভির।

সংবাদমাধ্যম ডন জানায়, গত ১৪ সেপ্টেম্বর পেশোয়ার থেকে দুবাই যাওয়ার উদ্দেশে পিআইএ’র পিকে-২৮৩ ফ্লাইটে ওঠেন ওই পুরুষ যাত্রী। কিন্তু বিমানটি উড্ডয়নের পরপরই তিনি কেবিন ক্রু’কে তাকে বিমান থেকে নামানোর কথা বলতে শুরু করেন। এরপরই তিনি বিমানের জানালায় লাথি এবং সিটে ঘুষি মারতে থাকেন। এতে জানালার শাটারও ক্ষতিগ্রস্ত হয়। একপর্যায়ে অন্য যাত্রীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এক ভিডিওতে দেখা যায়, ফ্লাইট অ্যাটেনডেন্টরা ওই যাত্রীকে শান্ত করার চেষ্টা এবং তাকে ‘বিশৃঙ্খলা’ বন্ধ করার জন্য অনুরোধ করছেন। কিন্তু এরপরই সে বিমানের করিডোরে আজান দিয়ে নামাজ আদায় শুরু করেন।

সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ জানিয়েছে, বিমান চলাচল আইন অনুসারে ওই যাত্রীকে পরে তার আসনের সঙ্গে বেঁধে রাখা হয় এবং ফ্লাইটের ক্যাপ্টেন দুবাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের (এটিসি) সঙ্গে যোগাযোগ করে নিরাপত্তা চান।

পিআইএ কর্মকর্তারা জানান, দুবাই বিমানবন্দরে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই ওই যাত্রীকে নিরাপত্তা কর্মীরা আটক করেন এবং তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

Related Articles

Latest Articles