10.1 C
Toronto
বুধবার, অক্টোবর ৫, ২০২২

ঋণখেলাপীর অভিযোগে দিনাজপুরে আ.লীগ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

- Advertisement -

ঋণখেলাপীর অভিযোগে দিনাজপুরে আ.লীগ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো.আজিজুল ইমাম চৌধূরীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। ঋণখেলাপীর অভিযোগে তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানিয়েছে জেলা নির্বাচন সিনিয়র কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক।
আজ রোববার দাখিলকৃত প্রাথীদর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

তবে, আওয়ামী লীগের দু’জন বিদ্রোহী প্রার্থী এবং জাতীয় পার্টি সহ চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়। বাকি তিন বৈধ প্রার্থী হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী অন্য দু’ প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল ইসলাম এবং জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব উদ্দিন চৌধুরী এবং জেলা জাতীয় পার্টির সভাপতি এবং স্ব্ব স্বপ্নপুরীর সত্বাধিকারি দেলওয়ার হোসেন।

এ বিষয়ে নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামাণিক জানিয়েন, ১৩টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৪৮ জন ও ৫টি সংরক্ষিত নারী সদস্য পদের বিপরীতে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাইয়ে ৯ জন সাধারণ ও ২ জন সংরক্ষিত নারী সদস্যের মনোনয়নপত্র বাতিল করা হয়।
আজিজুল ইমাম চৌধুরী দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। একই সঙ্গে তিনি জেলা পরিষদের বর্তমান প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দিনাজপুরে আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ এর নির্বাচনে ৯ টি পৌরসভা ও ১০৩ টি ইউনিয়নের মেয়র, কাউন্সিল, চেয়ারমান ও ইউপি সদস্য সহ মোট এক হাজার ৪’শ ৭৯’জন ভোটার ভোট প্রয়োগের মাধ্যমে জেলা পরিষদ চেয়ারমান এবং সদস্য নির্বাচিত করবেন।

Related Articles

Latest Articles