12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

৬০ ছাত্রীর স্নানের ভিডিও ফাঁস, আত্মহত্যার চেষ্টায় হুলস্থূল বিশ্ববিদ্যালয় চত্ত্বর

- Advertisement -

ভারতের চণ্ডীগড় ইউনিভার্সিটি ক্যাম্পাসে শনিবার রাতে চরম উত্তেজনা। বিক্ষোভে অশান্ত হোস্টেল চত্বর। সেখানকার ৬০ জন ছাত্রীর গোসল করার ভিডিও ফাঁস হওয়া নিয়ে ওই উত্তেজনা। ভিডিও ফাঁস হওয়ার পর ছাত্রীদের কয়েকজন আত্মহত্যার চেষ্টা করে।

এর পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ভিডিও ফাঁসে জড়িত থাকার অভিযোগে এক ছাত্রীকে গ্রেপ্তারও করা হয়।

অভিযোগ, ভিডিওগুলো তৈরি করেছিল ওই অভিযুক্ত ছাত্রীই। এরপর সেগুলো সিমলার এক ছেলের কাছে পাঠায়। তার পরই ওই যুবক সোশ্যাল মিডিয়ায় ভিডিওগুলো ফাঁস করে দেয়।

আরও পড়ুন :: রাজহাঁস হতে শুরু করে লন্ডনের রাস্তা- রানির কাছ থেকে উত্তরাধিকার সূত্রে কী কী পাবেন চার্লস?

অভিযুক্ত মেয়েটির বিরুদ্ধে গারুয়ান পুলিশ পোস্টে আইপিসি এবং আইটি আইনের ৩৫৪ সি ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার তদন্ত শুরু হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত মেয়েটি এমবিএ প্রথম বর্ষের ছাত্রী।

শনিবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত প্রতিবাদে চলে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। স্লোগান চলে ‘উই ফর জাস্টিস’। জানা যায়, অভিযুক্ত ছাত্রীটিকে আলাদা এক জায়গায় রাখার ব্যবস্থা করা হয়েছে যাতে সে হামলার শিকার না হয়।

যদিও পুলিশের তরফ থেকে দাবি করা হয়েছে, কোনো আত্মহত্য়ার চেষ্টার রিপোর্ট করা হয়নি বা কারও মৃত্যু ঘটেনি।

এদিকে শনিবার রাতে ক্যাম্পাসে বিশৃঙ্খলা দেখা দিলে শত শত শিক্ষার্থী রাস্তায় নেমে আসেন। ভোররাতে ছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে। বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টে অভিযোগ ওঠে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুরো বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

পাঞ্জাবের শিক্ষামন্ত্রী হরজ্য়োৎ সিং বেন্স ছাত্রীদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন। টুইট করে তিনি লিখেছেন, ‘’এটি অত্যন্ত স্পর্শকাতর বিষয় এবং আমাদের বোন ও মেয়েদের সম্মানের বিষয়। আমরা এবং প্রতিটা সংবাদমাধ্যম যেন সচেতন থাকে। সমাজবদ্ধ জীব হিসাবে আমাদের পরীক্ষার মধ্যে ফেলেছে এই ঘটনা।’

Related Articles

Latest Articles