10.1 C
Toronto
বুধবার, অক্টোবর ৫, ২০২২

মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

- Advertisement -

মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে অন্য থাইন চাকমা নামে এক যুবক আহত হয়েছেন।

শুক্রবার দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে। অন্য থাইন চাকমা তুমব্রু চাকমাপাড়া এলাকার অংকে থাইন চাকমার ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বলেন, সীমান্তে মাইন বিস্ফোরণে একজন বাংলাদেশী যুবক আহত হয়েছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এ বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে।

আরও পড়ুন :: ৪০ বছর বয়সে এসএসসি পরীক্ষা দিলেন স্বামী-স্ত্রী

আহত অন্য থাইনের মা ইয়াং মে চাকমা জানান, শুক্রবার দুপুরে গরু আনতে গিয়ে অন্য থাইন ও আরও কয়েকজন যুবক সীমান্তের কাঁটাতারের কাছাকাছি যায়। সেখানে হঠাৎ মাইন বিস্ফোরণ হয়। এতে গুরুতর আহত হয় তার ছেলে। পরে তাকে উদ্ধার করে দ্রুত কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আহত অন্য থাইনের মায়ের দাবি সীমান্তে মিয়ানমার মাইন পুঁতে রেখেছে। সেই মাইন বিস্ফোরণ হয়ে তার ছেলে আহত হয়েছে। তার ছেলের বাম পা উড়ে গেছে এবং শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়েছে।

এদিকে প্রায় মাসখানেক ধরেই বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু পয়েন্টের বাংলাদেশ-মিয়ানামার সীমান্তে উত্তেজনা চলে আসছিল। এর মধ্যে গত দুই দিন ধরে গোলাগুলি বন্ধ ছিল। এই অবস্থায় সীমান্তে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় নো-ম্যানস ল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গারা ভয়ে আছেন।

এছাড়া সীমান্ত এলাকায় বসবাসকারী বাংলাদেশিদের মধ্যেও এখন আতঙ্ক বিরাজ করছে। যদিও সতর্ক অবস্থানে থাকার কথা স্বীকার করেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

সূত্র: সমকাল

Related Articles

Latest Articles