10.9 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

না জানিয়েই কমিটিতে পদ দেওয়া হয়েছে ঢাবির ছাত্রদল নেত্রীকে

- Advertisement -

জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নবগঠিত কমিটিতে ছাত্রী বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন কানেতা ইয়া লাম লাম। তবে, তাকে না জানিয়েই এ পদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। তাছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব না থাকায় ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিতে থাকা উচিত বলে মনে করছেন না তিনি।

কানেতা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। তিনি গত ডাকসু নির্বাচনে ছাত্রদলের প্যানেল থেকে কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে মনোনীত হয়েছিলেন।

রবিবার সন্ধ্যায় ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি ঘোষণার পর দিন সোমবার নিজের ফেসবুক ওয়ালে এ বিষয়ে পোস্ট করেন কানেতা ইয়া লাম লাম। সেখানে তিনি লেখেন, ‘আমার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ছাত্রত্ব নেই। আমি আরও আড়াই বছর আগে ঢাবিতে পড়াশুনার পাঠ চুকিয়েছি। এরপর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বছর দেড়েক শিক্ষকতাও করেছি। ঢাবির কোনো সংগঠনের সঙ্গে আমি বর্তমানে যুক্ত নই।’

কীভাবে তাকে না জানিয়ে পদ দেওয়া হলো- এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে কানেতা বলেন, নেতারা তো সবার সাথে সমানভাবে যোগাযোগ রক্ষা করতে পারেন না। তাই হয়তো তারা ভেবেছেন, আমি পদ নিতে চাচ্ছি। কিন্তু পেশাগত ব্যস্ততার জন্য আমি সাংগঠনিক রাজনীতিতে সক্রিয় নেই। তাছাড়া আমি বাহিরে পড়তে যাচ্ছি। এ অবস্থায় পদে থাকা সমীচীন মনে করি না। তবে, তাকে পদ দেওয়ায় দোষের কিছু দেখছেন না কানেতা। ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তিনি অব্যাহতি চেয়েছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে একাধিকবার ফোন করা হলেও সাড়া পাওয়া যায়নি।

এর আগে, রবিবার সন্ধ্যায় ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে খোরশেদ আলম সোহেলকে সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

এদিকে, ছাত্রদলের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ক্যাম্পাসে মিছিল দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। দুপুরে টিএসসি থেকে মিছিল শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন তারা। ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে সন্ত্রাসী কার্যক্রম করতে পারে-এমন আশঙ্কায় মিছিল করছেন বলে তারা জানান।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

Related Articles

Latest Articles