12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

এবার আন্দোলনের ভিন্ন রূপ হবে: মির্জা আব্বাস

- Advertisement -
সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ছবি-সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, দলের নেতাকর্মীদের ওপর গুলি চালানো হচ্ছে, হামলা-মামলা হচ্ছে। এগুলো তাঁরা সহজে ছেড়ে দেবেন না। তাঁরাও ভিন্ন প্রক্রিয়া নিবেন, আন্দোলনের ভিন্ন রূপ হবে। এবার অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার সেগুনবাগিচায় ঢাকা মহানগর দক্ষিণের রমনা ও শাহবাগ থানা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম, গণপরিবহনের ভাড়া বাড়ানো এবং পুলিশের গুলিতে ভোলা ও নারায়ণগঞ্জে দলীয় নেতাকর্মী নিহতের প্রতিবাদে রাজধানীতে বিএনপি ঘোষিত ১৬টি সমাবেশ কর্মসূচির তৃতীয় সমাবেশ ছিল এটি। দুপুরের পরপরই বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল সমাবেশ স্থলে জড়ো হতে থাকে। এক সময় আশপাশের রাস্তায়ও নেতাকর্মীদের ভিড় জমে যায়।

সরকার বিএনপিকে ভয় পেয়ে মিছিল-মিটিংয়ের জায়গা দেয় না অভিযোগ করে মির্জা আব্বাস বলেন, তাঁরা রাজপথ ছেড়ে দেবেন না। বিএনপি, ছাত্রদল, যুবদলের নেতারা গুলি খাওয়া শিখে গেছেন। গুলি চালালেও তাঁরা রাজপথ ছেড়ে যাবেন না। প্রতিটি পাড়া-মহল্লায় মিছিল হবে। সরকার পতন না হওয়া পর্যন্ত তাঁদের মিছিল-সমাবেশ শেষ হবে না। কেউ গুলি করতে চাইলে তাঁকেও তাঁরা ছাড় দিয়ে কথা বলবেন না। মির্জা আব্বাস আরও বলেন, সামিট গ্রুপের আজিজ খান আওয়ামী লীগ নেতা ফারুক খানের ভাই। সিঙ্গাপুরে শীর্ষ ধনীদের মধ্যে একজন আজিজ খান। আওয়ামী লীগের এরকম আরও অনেক ধনী আছেন যাঁরা বিদেশে টাকা পাচার করে শীর্ষ ধনী হয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদের সভাপতিত্বে ও সদস্য এম হান্নানের সঞ্চালনায় সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, মীর সরাফত আলী সপু, কাজী রওনাকুল ইসলাম টিপু, মহানগর দক্ষিণের রফিকুল আলম মজনু প্রমুখ বক্তব্য দেন।

Related Articles

Latest Articles