12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

রান্নাঘরের যে আট খাবার দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে

- Advertisement -

সুস্থ শরীর এবং ফুরফুরে মন। এ দুই সফল যৌন জীবনের চাবিকাঠি। পুষ্টিকর খাওয়াদাওয়া যৌন চাহিদা বাড়ায়। কিন্তু এমন কিছু খাবার আছে যা নিয়মিত পাতে রাখলে অনেকক্ষণ ধরে সঙ্গম করা যায়, সেটা জানা আছে কি? বিভিন্ন গবেষণায় প্রমাণিত, এমন কিছু খাদ্য আছে যা কামশক্তি বৃদ্ধিতে সহায়ক। এর জন্য বিদেশ থেকে অনলাইনে খাবার আনাতে হবে না।

আখরোট, পালং শাক, কুমড়ার বীজের মতো সাধারণ খাবারই পুষ্টির পাশাপাশি যৌন ক্ষমতা বৃদ্ধিতেও সাহায্য করবে। চলুন তবে জেনে নেয়া যাক রান্নাঘরের যে আট খাবারে দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে সে সম্পর্কে-

>>> পেস্তা, চিনেবাদাম, আখরোটের মতো সব ধরনের বাদামে অ্যামিনো অ্যাসিড এল-আরজিনিন থাকে – যা নাইট্রিক অক্সাইডে রূপান্তরিত হয়ে ধমনীকে নমনীয় রাখে এবং রক্ত প্রবাহ উন্নত করে যা যৌন অঙ্গগুলোর সুস্থতার জন্য গুরুত্বপূর্ণ।

>>> কুমড়ার বীজ জিঙ্কের একটি বড় উৎস যা পুরুষদের টেস্টোস্টেরন বাড়ায়। প্রকৃতপক্ষে, কুমড়ার বীজ মেজাজ এবং সামগ্রিক স্বাস্থ্যকে উন্নত করতে সাহায্য করে। কারণ এটা অ্যান্টিঅক্সিডেন্ট, আয়রন, ম্যাগনেসিয়াম এবং আরো অনেক প্রয়োজনীয় পুষ্টিতে ভরপুর।

>>> অ্যাভোকাডো ভিটামিন বি৬ এবং ফলিক অ্যাসিডের সমৃদ্ধ উৎস। যা সামগ্রিক শক্তি বাড়াতে সাহায্য করে। ভিটামিন বি৬ প্রোল্যাক্টিনকে নিয়ন্ত্রণ করে যা কামবর্ধক হিসেবে পরিচিত।

>>> এটা মস্তিষ্কে সেরোটোনিন এবং ডোপামিন উভয়ের মাত্রা বাড়ায়, যা স্ট্রেস লেভেল কমিয়ে দেয় এবং মেজাজ ফুরফুরে করে তোলে।

>>> কলা হলো পটাশিয়ামের সমৃদ্ধ উৎস। পেশি সংকোচনের জন্য এটা অপরিহার্য। এগুলোতে ব্রোমেলাইন রয়েছে যা টেস্টোস্টেরন উৎপাদন করতে সহায়তা করে।

>>> বেল পেপার বিপাক বাড়ায় এবং এন্ডোরফিনকে উদ্দীপিত করে। পাশাপাশি রক্ত সঞ্চালন বাড়ায়। এতে ভিটামিন সি রয়েছে। নারীদের কামোদ্দীপনা বাড়াতে এর জুড়ি নেই।

>>> ঝিনুকে দুই ধরনের অ্যামিনো অ্যাসিড রয়েছে। ডি-অ্যাসপার্টিক অ্যাসিড এবং এন-মিথাইল-ডি-অ্যাসপার্টেট। এই দুটোই পুরুষ এবং নারী, উভয়ের যৌন হরমোন বাড়ায়।

>>> এটি অ্যালিসিন সমৃদ্ধ। যা শক্তিশালী ইরেকশন এবং কামোত্তেজনার জন্য রক্ত সঞ্চালনকে উদ্দীপিত করতে সহায়তা করে।

Related Articles

Latest Articles