14.4 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

বর্ণবাদবিরোধী গ্রুপকে দেওয়া তহবিল পর্যালোচনার প্রতিশ্রুতি ট্রুডোর

- Advertisement -
প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

কমিউনিটি মিডিয়াকে দেওয়া তহবিল ফেডারেল সরকার পূর্ণাঙ্গ মূল্যায়ন করে দেখছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। প্রতিষ্ঠানটির একজন জ্যেষ্ঠ পরামর্শক ইহুদিদের নিয়ে টুইটারে বিরূপ মন্তব্য করার পর এ ঘোষণা দিলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কমিউনিটি মিডিয়া অ্যাডভোকেসি সেন্টারকে সব ধরনের তহবিল প্রদান সরকার বন্ধ করে দিয়েছে এবং এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেটা নিশ্চিত করতে পদ্ধতি তৈরি করছে। জেনোফোবিয়া, বর্ণবাদ ও ইহুদিবিদ্বেষ ছড়ানো কোনো সংগঠনের কাছে ফেডারেল ডলার যাওয়া কোনোমতেই গ্রহণযোগ্য নয়।

ডাইভারসিটি মন্ত্রী আহমেদ হুসেন এর আগে কমিউনিটি মিডিয়া অ্যাডভোকেসি সেন্টারের ১ লাখ ৩৩ হাজার ডলার কর্তন করেন এবং তারা যে বর্ণবাদবিরোধী প্রকল্পটি দেখভাল করছিল সেটিও স্থগিত ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো যখন এ মন্তব্য করলেন, ঠিক একই সময়ে সংস্থাটিকে দেওয়া আগের তহবিলও যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। ক্রাউন-ইনডিজিনাস মন্ত্রী মার্ক মিলার বলেন, কানাডা সামার জবস কর্মসূচির আওতায় ২০১৮ সালে কমিউনিটি মিডিয়া অ্যাডভোকেসি সেন্টারকে দেওয়া তহবিল তিনি ফেরত চান । মন্ত্রণালয়টি এ বছর আনুষ্ঠানিকভাবে কর্মসূচিটি শুরু করেছে।

মিলার এক টুইটার পোস্টে বলেছেন, ইহুদিবিদ্বেষীয় দৃষ্টিভঙ্গি বহনকারী কোনো সংস্থা সরকারের অর্থের এক সেন্টও পাবে না। মারুফেরর সঙ্গে তাঁর কখনও সাক্ষাৎ হয়নি।

 

Related Articles

Latest Articles