12.8 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

হাসিনার দেখা না পেয়ে ক্ষুব্ধ মমতা

- Advertisement -
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের রাষ্ট্রীয় আয়োজনে আমন্ত্রণ না জানানোয় ভারত সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

মমতা বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার চমৎকার সম্পর্ক। কিন্তু তার সফরে আমাকে আমন্ত্রণ জানানো হয়নি।’

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কলকাতার নেতাজি সুভাষ ইনডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের একটি বিশেষ অধিবেশনে ভাষণ দেওয়ার সময় তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।

তার সঙ্গে বিদেশি অতিথিদের সাক্ষাতের বিষয়ে মোদির নেতৃত্বাধীন ভারতের কেন্দ্র সরকার কেন চিন্তিত থাকে, সে প্রশ্নও রাখেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘আমি পররাষ্ট্র বিষয়ক বা দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা বলতে চাই না। কিন্তু আমি লক্ষ্য করেছি যে যখনই আমাকে কোনো দেশ আমন্ত্রণ জানায়, তখনই কেন্দ্র আমাকে বাধা দেওয়ার চেষ্টা করে। আমি জানতে চাই কেন কেন্দ্রীয় সরকার আমার বিদেশিদের সঙ্গে দেখা করা নিয়ে এত চিন্তিত?’

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ভারতে তার চার দিনের রাষ্ট্রীয় সফর শেষ করছেন। ৬ সেপ্টেম্বর দিল্লির বাংলাদেশ হাইকমিশনে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনিও মমতা ব্যানার্জির সঙ্গে দেখা হচ্ছে না বলে হতাশা প্রকাশ করেছিলেন। এ বছরের জুলাই মাসে শেখ হাসিনা মমতাকে একটি চিঠি লিখেছিলেন সেখানে সেপ্টেম্বরে দিল্লি সফরের সময় তার সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করেছিলেন।

Related Articles

Latest Articles