8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি ২৮ লাখ

- Advertisement -

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)-এর চেয়ারম্যান ও সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার বলেছেন, বর্তমানে বাংলাদেশে ৫ কোটি ২৮ লাখ মানুষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করছেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে টেলিযোগাযোগ সেবাসংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান। এ সময় শিশুদের জন্য ইন্টারনেট ব্যবহারে প্যারেন্টাল কন্ট্রোল গাইডেন্স সেবাটি বিনা মূল্যে দেওয়ার জন্য মোবাইল অপারেটরদের অনুরোধ করেন।

চেয়ারম্যান ও সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার বলেন, বিটিআরসির শক্তিশালী ডেটাবেজ রয়েছে। কোনো সিম ক্রয়ের ক্ষেত্রে আঙুলের ছাপ নেওয়া হয়। এতে এনআইডির মাধ্যমে জানা যায় গ্রাহক কয়টি সিম ব্যবহার করছেন। আইনশৃঙ্খলার স্বার্থে এটা বড় অগ্রগতি। তবে বিটিআরসি নিজে কোনো ব্যবসা করে না। সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করে। এটি একটি শক্তিশালী সংগঠন।

তিনি আরও বলেন, সরকারের অন্যতম উদ্দেশ্য ইন্টারনেট সেবাকে সবার কাছে সহজলভ্য করে তোলা। সাইবার জগতে ক্রমবর্ধমান পর্নোগ্রাফি, জালিয়াতি ও ইন্টারনেট ব্যবহারকারীদের প্রাইভেসি লঙ্ঘন ঠেকাতে ডিজিটাল সিকিউরিটি সেল তৈরি করা হয়েছে।

এ সময় অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ। এ ছাড়াও খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রশিদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, প্রেস ক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলামসহ অনেকেই।

সূত্র : আরটিভি

Related Articles

Latest Articles