21.3 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

হকিকে যৌন নিপীড়নকারী খেলা মনে করেন কানাডিয়ানরা

হকিকে যৌন নিপীড়নকারী খেলা মনে করেন কানাডিয়ানরা
ছবি টীম কানাডা

একটি নতুন সমীক্ষা অনুসারে বেশিরভাগ কানাডিয়ান বিশ্বাস করেন যে যুব হকির কারণে যৌন হয়রানি এবং যৌন নিপীড়ন একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

একটি সমীক্ষায় দেখা যায় যে ৫৮ শতাংশ কানাডিয়ান বিশ্বাস করেন যে যৌন অসদাচরণ একটি প্রধান সমস্যা, বাকী ১৭ শতাংশ বিশ্বাস করে এটি একটি ছোট সমস্যা। অ্যাঙ্গাস রিড বলেছেন যে, একই প্রজন্মের বন্ধনীতে আবদ্ধ মহিলারা পুরুষদের তুলনায় এটিকে একটি বড় সমস্যা মনে করার করার সম্ভাবনাই বেশি। সমীক্ষা অনুসারে, ৩৫ বছরের কম বয়সী পুরুষদের এমন কিছু মনে হওয়ার সম্ভাবনা খুবই কম।

- Advertisement -

বিশ্ব জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপে দুই খেলোয়াড়ের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের মামলাটি পরিচালনার জন্য তদন্তের অধীনে থাকাকালীন উক্ত গবেষণাটি প্রকাশিত হয়েছে।

অ্যাঙ্গাস রিড সদস্যভুক্ত ২২০০ জনেরও বেশি কানাডিয়ান প্রাপ্তবয়স্কদের অ্যাঙ্গাস রিড জরিপ থেকে ফলাফল পাওয়া গেছে। এটি একটি থিঙ্ক ট্যাঙ্ক যা সামাজিক এবং অর্থনৈতিক প্রবণতাগুলোতে অভিজ্ঞ এবং এ সব বিষয়েই তারা মূলত কাজ করে থাকে। জরিপটি ২,২৭৯ জন কানাডিয়ান প্রাপ্তবয়স্কদের কিছু নমুনার মাধ্যমে ৮-১০ আগস্ট পরিচালিত হয়েছিল, যেখানে ২০ বারের মধ্যে ১৯ বার প্লাস বা মাইনাস দুই শতাংশ পয়েন্টের ত্রুটি এসেছে।

জরিপটিতে অ্যাঙ্গাস রিড দ্বারা কমিশন এবং অর্থ প্রদানের মাধ্যমে পরিচালনা করা হয়েছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles