-4 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

সিঙ্গাপুরে লাইফ সাপোর্টে সেব্রিনা ফ্লোরা

Meerjady Sabrina Flora : সিঙ্গাপুরে লাইফ সাপোর্টে সেব্রিনা ফ্লোরা - the Bengali Times

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা সিঙ্গাপুরের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে (ভেন্টিলেশনে) আছেন।

- Advertisement -

রোববার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থা প্রসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম বলেন, ম্যাডামের (মীরজাদী সেব্রিনা ফ্লোরা) শারীরিক অবস্থা একটু খারাপ, চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে আছেন। কোলানজাইটিস অসুস্থতার কারণে পরীক্ষা-নিরীক্ষার জন্য তিনি ওই হাসপাতালে যান। সেখানে পরীক্ষার পর কিছু শারীরিক জটিলতা দেখা দেওয়ায় তিনি ভর্তি হয়েছেন।

তিনি আরও বলেন, ম্যাডাম যেন দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন সেই দোয়া চাই সবার কাছে।

স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় ম্যালেরিয়া নির্মূল ও এডিস বাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. আফসানা আলমগীর খান‌ জানান, সেব্রিনা ফ্লোরা ম্যামের কিছু শারীরিক জটিলতা দেখা দিয়েছে। বর্তমানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

রোগতত্ত্ববিদ ও গবেষক অধ্যাপক সেব্রিনা ফ্লোরা কোভিড-১৯ টিকা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সভাপতি।

কোভিড মহামারি শুরুর পর নিয়মিত ব্রিফিংয়ে এসে সর্বশেষ তথ্য ও নানা পরামর্শ দিয়ে তিনি সারা দেশেই পরিচিত মুখ হয়ে ওঠেন।

জানা গেছে, শারীরিক অসুস্থতার কারণে গত মাসে তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। অবস্থার উন্নতি না হওয়ায় ১০-১২ দিন আগে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে তার অস্ত্রোপচারও হয়।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা একজন রোগতত্ত্ববিদ এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। ২০২০ সালের ১৩ আগস্ট থেকে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের পদে রয়েছেন। এর আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন।

সূত্র : বাংলানিউজ

- Advertisement -

Related Articles

Latest Articles