14.8 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

শেষ পর্যন্ত কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন

- Advertisement -

শেষ পর্যন্ত কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। সেনেগাল ও নেদারল্যান্ডসের ম্যাচ দিয়ে ২১ নভেম্বর কাতার বিশ্বকাপের পর্দা ওঠার কথা ছিল। তবে পরিবর্তিত হয়েছে তা। নতুন খবর একদিন এগিয়ে কাতার বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর। উদ্বোধনী দিনে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে আয়োজক দেশ কাতার। ফলে সূচি ঠিক রাখতে ২৮ দিনের আসর বাড়ল একদিন। হবে ২৯ দিনে।

এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফিফা। বলা হয়েছে, আয়োজক দেশ কাতার ২০ রোববার ইকুয়েডরের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে আল বাইত স্টেডিয়ামে মুখোমুখি হবে। নতুন সূচি অনুয়ায়ী, সেনেগাল ও নেদারল্যান্ডসের মধ্যে ‘এ’ গ্রুপের ম্যাচটি ২১ নভেম্বর হবে। তবে ইরান ও ইংল্যান্ড ম্যাচের কোনো পরিবর্তন নেই।

উল্লেখ্য, বিশ্বকাপের প্রথা অনুযায়ী প্রথম ম্যাচে খেলে আয়োজক দেশ। কিন্তু এবারের সূচিতে আয়োজক দেশে কাতার বা গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স কেউ ছিল না প্রথম ম্যাচে। তাই প্রথম ম্যাচে কাতারকে সুযোগ করতে দিতেই বিশ্বকাপ একদিন এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ফিফার প্রস্তাবের পরেই লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরের সঙ্গে আলোচনায় বসেন আয়োজক কমিটির কর্মকর্তারা। দু’পক্ষ সহজেই সম্মতি দেন। প্রথম ম্যাচের পরিবর্তন হলেও ফাইনালের দিন অবশ্য পরিবর্তন হচ্ছে না। বিশ্বকাপের ফাইনাল হবে ১৮ ডিসেম্বর।

সূত্র : স্কাই স্পোর্টস ও দ্য নিউ ইয়র্ক টাইমস।

Related Articles

Latest Articles