3.4 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

দুই নারী শিক্ষককে অনৈতিক প্রস্তাব, প্রধান শিক্ষক বরখাস্ত

দুই নারী শিক্ষককে অনৈতিক প্রস্তাব, প্রধান শিক্ষক বরখাস্ত
সৈয়দ পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুর্শেদ আলম পুরোনো ছবি

ক্ষমতার অপব্যবহার, ভয় দেখানো ও অশ্লীল-কুরুচিপূর্ণ কথা বলার অভিযোগ সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুই নারী শিক্ষকের লিখিত অভিযোগের ভিত্তিতে এ ব্যবস্থা নেওয়া হয়। ইতোমধ্যে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

গতকাল সোমবার সুনামগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম আবদুর রহিম স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা যায়।

- Advertisement -

বরখাস্ত মুর্শেদুর রহমান উপজেলার পশ্চিম সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্র জানা যায়, গত ৮ জুন মুর্শেদুর রহমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন দুই সহকারী নারী শিক্ষক। এতে তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, ভয় দেখানো ও অশ্লীল-কুরুচিপূর্ণ কথা বলার অভিযোগ করা হয়। এ অভিযোগের ভিত্তিতে গত ৯ জুন সরেজমিন তদন্ত করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস। ১২ জুন মুর্শেদুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য তিনি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে সুপারিশ করেন। এরপর মুর্শেদুর রহমানকে গতকাল সাময়িক বরখাস্ত করা হলো।

এ সম্পর্কে মুর্শেদুর রহমান বলেন, ‘সময়মতো বিদ্যালয়ে না আসায় ওই দুই নারী সহকারী শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলাম। এতে ক্ষুব্ধ হয়ে তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। আমি ষড়যন্ত্রের শিকার।’

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস বলেন, দুই সহকারী শিক্ষকের অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক মুর্শেদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles