14.6 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

গ্রোসারি কোড অব কন্ডাক্টের সময়সীমা নির্ধারণ

- Advertisement -
ফাইল ছবি

তাৎপর্যপূর্ণ অগ্রগতির কথা জানিয়েছে গ্রোসারি কোড অব কন্ডাক্ট তৈরির জন্য প্রতিষ্ঠিত একটি শিল্প কমিটি। তবে কিছু সমস্যার সমাধান এখনও খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছে তারা।

ফেডারেল, প্রাদেশিক ও আঞ্চলিক কৃষি মন্ত্রীদের সঙ্গে বিনিময় করা অন্তর্বর্তী এক প্রতিবেদনে গ্রুপটি বলেছে, অমীমাংসীত বিষয়গুলোর সমাধান যদি নভেম্বরের মধ্যে সম্ভব না হয় সেক্ষেত্রে সরকারের হস্তক্ষেপের প্রয়োজন হতে পারে। প্রতিবেদনে বলা হয়েছে, মূল্য পরিশোধ, জরিমানা ও ফি’র মতো বিষয়গুলোতে কমিটি এখনও একমত হতে পারেনি।

লবল কোম্পানিজ লিমিটেড ও ওয়ালমার্ট কানাডার মতো বৃহৎ গ্রোসারি আউটলেগুলোর সরবরাহকারীদের ওপর বিতর্কিত চার্জ আরোপের পরিপ্রেক্ষিতে এই কমিটি গঠন করা হয়। কানাডিয়ান ফেডারেশন অব ইন্ডিপেন্ডেন্ট গ্রোসার্সের প্রতিনিধিত্বকারী কমিটির সদস্য গ্যারি স্যান্ডার্স বলেন, ইন্ডিপেন্ডেন্ট গ্রোসার ও কমিউনিটির চাহিদাগুলোকে স্বীকৃতি দেওয়ার মতো গুরুত্বপূর্ণ বিছু বিষয় সফলভাবে সমাধান করা গেছে। সরকারের হস্তক্ষেপ ছাড়াই অমীমাংসীত বাকি বিষয়গুলোও সমাধান করা যাবে বলে আমি আশাবাদী।

কিন্তু কোড উন্নয়নের কাজটি অনির্দিষ্টকাল পর্যন্ত চলতে পারে না। মন্ত্রীদের আমরা এই ইঙ্গিত দিয়ে রেখেছি যে, একটা পর্যায়ে গিয়ে যদি আমরা অমীমাংসীত বিষয়গুলো সমাধান করতে না পারি তাহলে সরকারকে এতে সম্পৃক্ত হতে হবে।

Related Articles

Latest Articles