25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় কারাগারে বিএনপি নেত্রী, গায়ে ডিম ছোড়া নিয়ে হুলস্থুল

- Advertisement -
প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় কারাগারে বিএনপি নেত্রী, গায়ে ডিম ছোড়া নিয়ে হুলস্থুল
সম্প্রতি সুরাইয়া জেরিন রনির কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধ আওয়ামী লীগ নেতাকর্মীরা। সংগৃহীত ছবি।

সম্প্রতি বগুড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করাকে কেন্দ্র করে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষের মামলায় জামিন হয়নি বিএনপি নেত্রী ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুরাইয়া জেরিন রনির। জামিন আবদেন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। কারাগারে নেয়ার সময় রনিকে লক্ষ্য করে ডিম ছুড়তে এবং তাকে থাপ্পড় দেয়ার চেষ্টা করতে দেখা যায় আওয়ামী লীগ নেতাকর্মীদের। এসময় বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের পাল্টাপাল্টি স্লোগানে উত্তেজনা ছড়িয়ে পড়ে আদালত চত্বরে।

গত ২৭ মে গাবতলী উপজেলা বিএনপির সম্মেলন রনি প্রধানমন্ত্রী ও পদ্মা সেতু নিয়ে কথা বলেন। তার বক্তব্যে প্রধানমন্ত্রীকে কটূক্তি করা হয়েছে, এমন অভিযোগ নিয়ে ২৯ মে মিছিল বের করে আওয়ামী লীগ। একপর্যায়ে তারা বিএনপির সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আদালত সূত্র জানায়, সংঘর্ষের পর রনিসহ ৫শ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা হয়। সেই মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন রনিসহ বিএনপি নেতারা। জামিনের মেয়াদ শেষ হলে রোববার দুপুরে রনি জেলা ও দায়রা জজের আদালতে হাজির হয়ে আবারও জামিন প্রার্থনা করেন। কিন্তু আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার জামিন নামঞ্জুর করে রনিকে কারাগারের পাঠানোর নির্দেশ দেন।

এদিকে, রনি আদালতে হাজির হয়েছেন জেনে দুপুর থেকেই আদালত চত্বরে জড়ো হতে শুরু করেন আওয়ামী লীগ-যুবলীগ ও মহিলা লীগের নেতাকর্মীরা। রনিকে আদালত থেকে কারাগারে নেয়ার সময় তাকে লক্ষ্য করে কয়েকটি ডিম ছুড়ে মারে তারা। সিঁড়ি নিয়ে নামার সময় রনিকে চড়-থাপ্পড় দেয়ার চেষ্টাও করেন মহিলা আওয়ামী লীগের এক নেত্রী। এসময় উভয় দলের নেতাকর্মীদের পাল্টাপাল্টি স্লোগানে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো আদালত পাড়ায়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles