25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

নিয়ম ভেঙে পদ্মা সেতুতে ছাত্রলীগ সভাপতির সেলফি

- Advertisement -

নিয়ম ভেঙে পদ্মা সেতুতে ছাত্রলীগ সভাপতির সেলফি

পদ্মা সেতুতে গাড়ি থেকে নেমে ছবি তোলা সম্পূর্ণ নিষেধ। তবে এই নিয়ম উপক্ষো করে সেতুর ওপর দাঁড়িয়ে সেলফি তুলেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। এ সময় তার সঙ্গে ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরাও ছিলেন।

শনিবার ঈদ উদযাপন করতে নিজ বাড়ি বরিশালে যাচ্ছিলেন ছাত্রলীগ সভাপতি জয়। পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে নিয়ম ভেঙে তিনি ও তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতাকর্মীরা সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলেন। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এসব ছবিতে দেখা যায়, আল নাহিয়ান খান জয় নিজেই পদ্মা সেতুর ওপরে নেতাকর্মীদের নিয়ে সেলফি তুলছেন।

এই ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে নানা সমালোচনা শুরু হয়। নিয়ম না মেনে সেতুর ওপর ছবি তুলে ফেসবুকে শেয়ার করে জনগণকে নিয়ম ভাঙতে উৎসাহিত করা হচ্ছে বলে অভিযোগ করছেন অনেকে।

নিলয় রহমান সফিক নামে একজন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘যেখানে পদ্মা সেতুতে সাধারণ মানুষের ছবি তোলা নিষেধ, সেখানে ছাত্রলীগের কর্মীরা কিভাবে ছবি তুলে..? তাহলে কি আওয়ামী লীগ বিধি-নিষেধের বাইরে?’

সেতুতে সেলফি তোলার সময় জয়ের সঙ্গে ছিলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেন, ছাত্রলীগ কেন্দ্রীয় সহ-সভাপতি রাকিব হোসেন, তিলোত্তমা সিকদার, উপ-গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক আমানুল্লাহ আমান সাগরসহ আরও কয়েকজন নেতা।

পদ্মা সেতু উদ্বোধনের আগে গত ২৩ জুন গণবিজ্ঞপ্তি জারি করে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে বলা হয়, পদ্মা সেতুতে যানবাহন দাঁড় করানো, সেতুর ওপর হাঁটাচলা করা বা ছবি তোলা যাবে না।

উদ্বোধনের পরের দিন ২৬ জুন সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় পদ্মা সেতু। ওই দিন অনেকে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি-ভিডিও করলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরপর সেতু কর্তৃপক্ষ পুনরায় বিজ্ঞপ্তি দিয়ে ওই নিয়মকানুনের কথা মনে করিয়ে দেয়। সেতুর ওপর যাতে কেউ দাঁড়াতে না পারে, সেজন্য পুলিশের পাশাপাশি সেনা সদস্যরাও টহল দিতে শুরু করে। সেতুর ওপর হাঁটাচলা করার কারণে ২৭ জুন কয়েকজনকে জরিমানাও করে ভ্রাম্যমাণ আদালত।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles