22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

এক বালিশের দাম ৫৩ লাখ টাকা!

- Advertisement -
ছবি সংগৃহীত

নেদারল্যান্ডসের একজন সার্ভিক্যাল বিশেষজ্ঞ ও ডিজাইনার বিশ্বের সবচেয়ে দামি বালিশের নকশা করেছেন। এই বিশেষজ্ঞের অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, তার নকশা করা ‘টেইলরমেড বালিশ’বিশ্বের সবচেয়ে অনন্য এবং উন্নত মানের। এটি মিসরীয় তুলা এবং মালবেরি সিল্কের তৈরি। ভেতরে ডাচ মেমরি ফোম ভরা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নেদার‌ল্যান্ডসের থিজস ভন ডার হিল্টস বিশেষ এই বালিশটি উদ্ভাবন করেছেন। ওয়েবসাইটে বালিশটির দাম ধরা হয়েছে ৫৭ হাজার মার্কিন ডলার। সে হিসেবে বাংলাদেশি মুদ্রায় একেকটি বালিশের দাম দাঁড়ায় ৫৩ লাখ টাকার বেশি।

থিজস ভন ডার হিল্টস জানিয়েছে, এই বিশেষ বালিশ তৈরির জন্য প্রায় ১৫ বছর সময় লেগেছে। শুধু তাই নয়, বালিশটি ২৪ ক্যারেটের স্বর্ণ, হীরা এবং নীলকান্তমণি দিয়ে খচিত। কারখানায় রোবটের মাধ্যমে এই বালিশের তুলা প্রস্তুত করা হয়েছে।

বালিশটিতে ২৪ ক্যারেট স্বর্ণের কাভার রয়েছে। চকচকে কাপড়ের এই আবরণ নিরাপদ এবং স্বাস্থ্যকর ঘুমের জন্য সব ধরনের ইলেক্ট্রোম্যাগনেটিক বিকিরণ আটকে দেয়। এতে ২২ দশমিক ৫ ক্যারেটের একটি নীলকান্তমনি এবং চারটি হীরার টুকরাও রয়েছে।

নিজের ওয়েবসাইটে এই বালিশের ব্যাপারে হিল্টস বলেছেন, ‘হাই-টেক সলিউশন এবং পুরোনো ধাঁচের কারুশিল্পের সমন্বয়ে টেইলরমেডের এই বালিশ এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে সৃজনশীল এবং উন্নতমানের বালিশ।’

তবে এত দাম দিয়ে বালিশ কেনার উপকারিতা কী তা নিয়ে অনেকেরই প্রশ্ন আছে। এ বিষয়ে হিল্টসের দাবি, যারা অনিদ্রায় ভুগছেন তাদের সব সমস্যা দূর হবে এমন বালিশে মাথা রেখে ঘুমালে। মনের শান্তিও হবে অন্য রকম ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles