22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

অবশেষে লজ্জার কাছে হার

- Advertisement -
বন্যায় পানিবন্দিদের অহসহায়ত্ব এখন লজ্জার কাছে হার মেনেছে

সিলেটে বিয়ানীবাজারে বন্যায় পানিবন্দিদের অহসহায়ত্ব এখন লজ্জার কাছে হার মেনেছে। বন্যার কারণে সব হারিয়ে খাদ্যসংকট দেখা দিয়েছে পুরো উপজেলায়। এর মধ্যে অনেকেই ত্রাণ বা সহায়তা পেয়েছেন বা নিয়েছেন। কিন্তু কিছু পরিবার লজ্জা ও আত্মসম্মান বোধের কারণে কারো কাছে সহায়তা চাইতে পারেনি।

তাদের মধ্যেই এক পরিবার থেকে লজ্জা ভুলে খাবারের জন্য ফোন করা হয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে।

ফোনে অসহায়ত্ব প্রকাশ করে সহায়তা চাওয়া হয় । সঙ্গে সঙ্গে নৌকায় করে ওই পরিবারের কাছে খাবার পৌঁছে দেন ওসি হিল্লোল রায়। গতকাল শুক্রবার রাতে ঘটেছে এ ঘটনা।

জানা গেছে, উজানের ঢল ও টানা বর্ষণে সৃষ্ট বন্যায় বিয়ানীবাজার উপজেলার ৮০ ভাগ এলাকাই প্লাবিত। পানিবন্দি দুই লাখেরও বেশি মানুষ। সরকারি-বেসরকারি উদ্যোগে পানিবন্দি এলাকার দুর্গতদের মধ্যে ত্রাণ পৌঁছানো হলেও অনেক পরিবার এখনো ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত।

শুক্রবার রাতে এক ব্যক্তির ফোন পেয়ে সেই এলাকায় ছুটে যান ওসি। সেখানে গিয়ে খোঁজ নিয়ে বিয়ানীবাজার পুলিশ জানতে পারে, সেখানকার বেশ কয়েকটি পরিবার খাবারের সংকটে রয়েছে। পরে পুলিশ সেখানে ২০টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, শুক্রবার রাতে হঠাৎ একজন পানিবন্দি তার পরিবারের জন্য খাদ্য সহায়তা চায়। পরে আমরা রাতেই ওই বাড়িতে নৌকায় খাবার পৌঁছে দিই। বিয়ানীবাজার উপজেলার যেকারো সহায়তা লাগলে থানায় ফোন করতে পারেন। আমরা খাবার পৌঁছে দেব।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles