22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

১০ মাস আগে নদীতে হারানো মোবাইল উদ্ধার, এখনো কাজ করছে

- Advertisement -
ছবি: এনডিটিভি

যুক্তরাজ্যের এক ব্যক্তির একটি মোবাইল ফোন প্রায় এক বছর আগে দুর্ঘটনাবশত নদীতে পড়ে যায়। বিস্ময়কর ব্যাপার হলো সেই মোবাইলটি তিনি ফিরে পেয়েছেন এবং এটি এখনো কাজ করছে।

চলতি মাসের শুরুতে মিগুয়েল পাচেকো নামে এক ফেসবুক ব্যবহারকারী স্থানীয় একটি গ্রুপে এই সংক্রান্ত একটি পোস্ট দেন। পোস্টে তিনি জানান, ওয়াই নদীতে ক্যানোয়িংয়ের সময় তিনি একটি আইফোন পেয়েছেন। পরে তিনি ফোনটি বাড়িতে নিয়ে যান এবং ভালো করে শুকান। পরদিন তিনি সেটি চার্জ দেন এবং বিস্ময়করভাবে দেখেন ফোনটি কাজ করছে। খবর এনডিটিভির।

তিনি ফোনের স্ক্রিনসেভারে এক দম্পতির ছবি দেখতে পান যার তারিখ দেখাচ্ছিল আগস্টের ১৩ তারিখ। পরে মিগুয়েন ফোনটির মালিককে খোঁজে বের করার চেষ্টা করেন। তিনি এই ব্যাপারেই ফেসবুকে পোস্টটি করেন। এরপর সেই পোস্ট চোখে পড়ে মোবাইলটির মালিক ওয়াইন ডেভিস এবং তার বাগদত্তা ফিওনা গার্ডনার এক বন্ধুর।

এরই ধারাবাহিকতায় মিগুয়েন ফোনের ওই দম্পতির ঠিকানা যুক্তরাজ্যের ইডিনবার্গ বলে খোঁজ পান। এরপর তিনি ফোনটি তাদের ঠিকানায় পাঠিয়ে দেন। সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে ওয়াইন ডেভিস জানান, প্রায় ১০ মাস আগে তিনি তার বাগদত্তা এবং বন্ধুদের সঙ্গে নদীতে ক্যানোয়িংয়ের সময় ফোনটি নদীতে পড়ে যায়।

তিনি জানান, মিগুয়েন ফোনটি গরম পানির ট্যাঙ্কের পাশে সারারাত রাখার আগে ভেতর ও বাইরে এয়ারলাইন কম্প্রেসর দিয়ে ভালো করে শুকান। ফোনটি ফিরে পেয়ে ফেসবুক ব্যবহারকারীদের প্রচেষ্টায় অভিভূত হয়েছেন বলেও জানান তিনি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles