19.6 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

এসএনসি-লাভালিনের বিরুদ্ধে ইঞ্জিনিয়ার্স ইউনিয়নের অভিযোগ দাখিল

- Advertisement -
এসএনসি-লাভালিনের বিরুদ্ধে ইঞ্জিনিয়ার্স ইউনিয়নের অভিযোগ দাখিল
ফাইল ছবি

এসএনসি-লাভালিন গ্রুপের প্রকৌশলীদের প্রতিনিধিত্বকারী একটি ইউনিয়ন কোম্পানিটির বিরুদ্ধে জাতীয় শ্রম বোর্ডে অভিযোগ দায়ের করেছে। কোম্পানিটির সহযোগী একটি প্রতিষ্ঠান একদিনের নোটিশে পূর্ণকালীন সময়ের জন্য কর্মীদের অফিসে ফেরার নোটিশ দেওয়ার পর এই অভিযোগ আনা হয়েছে।

সব কর্মীকে অফিসে ফিরতে ২ জুন আদেশ দেয় কান্ডু এনার্জি ইনকরপোরেশন। অন্টারিওর ডার্লিংটন নিউক্লিয়ার প্লান্টে২৯ মে শুরু হওয়া ধর্মঘটের মধ্যে আলোচনার কৌশল হিসেবে এ নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে সোসাইটি অব ইঞ্জিনিয়ার্স অ্যান্ড অ্যাসোসিয়েটস (এসপিইএ)।

নোটিশের একটি অনুলিপি দ্য কানাডিয়ান প্রেসের হাতে এসেছে। তাতে এসএনসির নির্বাহী ভাইস প্রেসিডেন্ট বিল ফক্স কর্মীদের এই বলে স্মরণ করিয়ে দিয়েছেন যে, ১২ সেপ্টেম্বর থেকে হাইব্রিড মডেলে কাজ শুরু করার প্রস্কাবটি বিবেচনায় রয়েছে। এর অর্থ হচ্ছে আলোচনা শেষ হলে পূর্ণকালীন অফিসে বসে কাজের নীতিতে পরিবর্তন আসবে।

ইউনিয়নের মুখপাত্র ডেনিস কুম্বস বলেন, প্রায় ৯০০ প্রকৌশলীম বিজ্হানী ও টেকনিশিয়ানকে সপ্তাহে পাঁচদিনের জন্য অফিসে আসার আকস্মিক ঘোষণায় বিপাকে পড়েছেন তারা। কারণ, গত দুই বছর ধরে তারা অফিসের বাইরে থেকেই কাজ করছেন। জীবনযাপন খাপ খাইয়ে নিতে, চাইল্ড কেয়ার পেতে এবং শহরে ফিরে আসতে যে লোকজনের সময়ের প্রয়োজন আমরা সবাই সেটা জানি।

এসএনসির মুখপাত্র হ্যারল্ড ফোরটিন বলেন, ক্যান্ডুর কর্মীদের সঙ্গে একটি ন্যায়সঙ্গত ও প্রতিযোগী চুক্তিকে পৌঁছানো সম্ভব হবে বলে কোম্পানি আশাবাদী। ডার্লিংটন নিউক্লিয়ার জেনারেশন স্টেশনের রিঅ্যাক্টরগুলো সংস্কারের কাজ করছেন ক্যান্ডুর কর্মীরা। প্রাদেশিক বিধিনিষেধ প্রত্যাহারের পর ইনডোর স্পেসে জড়ো হওয়ার ব্যাপারে অনেক বেশি অভ্যস্ত হয়ে গেছে লোকজন। সশরীরে কর্মক্ষেত্রে ফেরার এটাই সময়।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles