18.7 C
Toronto
রবিবার, জুন ২৬, ২০২২

ধর্ম নিয়ে কটাক্ষ ও কটূক্তি বন্ধ হবে

- Advertisement -
ধর্ম নিয়ে কটাক্ষ ও কটূক্তি বন্ধ হবে
ফাইল ছবি

বর্তমান বিশ্বের কয়েকশত কোটি মানুষ যাকে তাদের ধর্মের মুল নবী হিসেবে মানেন, বিশ্বাস করেন এবং তাঁর নামে দরুদ পড়েন, তাঁর নির্দেশিত পথে তাদের ধর্মই শুধু নয়, জীবন পরিচালনাও করেন, এমনকি অনেকে এও বিশ্বাস করেন যে তাকে সৃষ্টি না করলে মহান আল্লাহ এই দুনিয়াই সৃষ্টি করতেন না, সেই মহানবী মোহাম্মদ (সঃ) কে এক শ্রেণির লোক প্রতিনিয়ত কটাক্ষ করেন, কটু মন্তব্য করেন। এর অন্যতম উদ্দেশ্য হলো এই শত শত বিশ্বাসী মানুষগুলোর মনে আঘাত করা যাতে দুনিয়াতে প্রতি নিয়ত ফেৎনা, ফ্যাসাদ লেগে থাকে, জনগণ বিভক্ত হয়, ফলে তারা রাজনৈতিক ও অর্থনৈতিক ও হীন মানসিক সুবিধা পায়। এইসব করে এতদিন শত শত লোকের প্রাণহানি হলেও বহির্বিশ্বের সবাই কমবেশী চুপ করে থেকেছেন নানা কারণে। ভারতের মুসলমানেরা শুধুমাত্র তাদের খাবার ও পোষাকের কারণে চরমভাবে নির্যাতিত হচ্ছিলেন এতদিন পথেঘাটে, স্কুল কলেজে। এবার হয়তো টনক নড়বে।

ভারতের ক্ষমতাসীন বিজেপি নেতাদের মহানবী (সঃ) কে কটুক্তি করার কারণে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া সহ ১৬টি আত্ম নির্ভরশীল দেশ সরকারী পর্যায়ে এ পর্যন্ত প্রতিবাদ জানিয়েছে। ভারতীয় পণ্য বর্জনের শুধু ডাক দিয়েই ক্ষান্ত হয় নি, তাদের দোকানের সেল্ফ থেকে ভারতীয় পণ্য সরিয়ে ফেলছে। জাতিসংঘ পর্যন্ত নিন্দা জানিয়েছে।

আশা করি এবার যে কোন ধর্ম নিয়ে কটাক্ষ ও কটুক্তি বন্ধ হবে। কারণ যার যার ধর্ম তার তার কাছে চরম ও পরম শ্রদ্ধার, বিশ্বাসের এবং ভক্তির বিষয়। অন্যের শ্রদ্ধা ভক্তির উপর কারোই বাজে মন্তব্য করা বা বাঁধা দেয়া শুধু অন্যায়ই নয়, অপরাধও বটে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles